লোকালয় ২৪

ভিট্টোরি নন, রাজশাহী কিংসে নতুন কোচ

খেলাধুলা প্রতিবেদক: আসছে নভেম্বরে মাঠে গড়ানোর কথা ছিলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) খেলা। কিন্তু এর কদিন পরই অনুষ্ঠিত হবে জাতীয় সংসদ নির্বাচন। এ কারণে নির্ধারিত সময় থেকে বিপিএল পিছিয়ে গেছে কয়েক মাস। বিপিএল আয়োজনের নতুন তারিখ আগামী বছরের চার অথবা পাঁচ জানুয়ারি।

এই পরিস্থিতিতে সমস্যায় পড়ে গেছে বিপিএলের দলগুলো। বেশির ভাগ দল নভেম্বরে খেলা হবে, এটা ধরে নিয়ে নানা ধরনের প্রস্তুতি নিতে শুরু করেছিলো। কেউ কেউ ওই সময়ের জন্য নিয়োগ দিয়েছিলো কোচও। সূচি বদলে যাওয়ার কারণে সেই কোচদের পাওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে। বিপিএলের অন্যতম দল রাজশাহী কিংস বিষয়টি নিয়ে পড়েছে অদ্ভুত সমস্যায়।

বিপিএলের জন্য তারা কোচ হিসেবে নিয়োগ দিয়েছিলো নিউজিল্যান্ডের কিংবদন্তি স্পিনার ড্যানিয়েল ভিট্টোরিকে। রাজশাহীর সাথে দুই বছরের চুক্তিও করে ফেলেছিলেন তিনি। কিন্তু বিপিএলের সূচি বদলে যাওয়ায় তিনি আর কোচ হিসেবে রাজশাহীর দায়িত্ব পালন করতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন।

কে হলেন রাজশাহী কিংসের নতুন কোচ? 

রাজশাহী এর মধ্যেই তাদের নতুন কোচ ঠিক করে ফেলেছে। ড্যানিয়েল ভিট্টোরি জানুয়ারি মাসে ব্যস্ত থাকবেন বিগব্যাশ নিয়ে। সেখানে তিনি ব্রিসবেন হিটসের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন।

ভিট্টোরির বদলে দক্ষিণ আফ্রিকান সাবেক ক্রিকেটার ল্যান্স ক্লুজনারকে প্রধান কোচের দায়িত্ব দিয়েছে রাজশাহী কিংস কর্তৃপক্ষ। ক্লুজনার এর আগে জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকার কোচের দায়িত্বে ছিলেন। এ ছাড়া দিল্লি ডেয়ারডেভিলসের বিশেষজ্ঞ কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।