লোকালয় ২৪

ভারতে স্কুলবাস খাদে পড়ে ২৭ শিশু নিহত

ভারতে স্কুলবাস খাদে পড়ে ২৭ শিশু নিহত

আন্তর্জাতিক ডেস্কঃ সরু রাস্তার কারণেই বাস চালক নিয়ন্ত্রণ হারিয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

ভারতের হিমাচল প্রদেশের কাংড়া জেলায় শিশুদের বহনকারী একটি স্কুলবাস খাদে পড়ে ২৭ শিশু নিহত হয়েছে।

৯ মার্চ, সোমবার স্থানীয় সময় বিকেল সাড়ে ৪টায় হিমাচলের রাজধানী থেকে ২২০ কিলোমিটার দূরে কাংড়ার নুরপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় ওই বাসটিতে মোট ৪০ জন শিক্ষার্থী ছিল।

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, বাসের ভেতরে থাকা অধিকাংশ শিক্ষার্থী পঞ্চম শ্রেণি বা তার নিচের ক্লাসের ছিল। একটি বেসরকারি স্কুলের শিক্ষার্থীদের বহনকারী বাসটি রাস্তার পাশের গভীর খাদে পড়ে যায়।

পুলিশ জানায়, দুর্ঘটনায় অন্তত ২৭ শিশু নিহত হয়েছে। সরু রাস্তার কারণেই বাসচালক নিয়ন্ত্রণ হারিয়েছেন বলে ধারণা করা হচ্ছে। বাসটির ভেতরে আটকে পড়া শিক্ষার্থীদের উদ্ধার করে ৯০ কিলোমিটার দূরের একটি হাসপাতালে নেওয়া হয়।

দুর্ঘটনায় নিহত শিশুদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুর। এ ছাড়া নিহত প্রত্যেক শিশুর পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে ৫ লাখ রুপি দেওয়ার ঘোষণা দেন তিনি।

এদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইটারে শোক প্রকাশ করেছেন । কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও শোক প্রকাশ করে টুইটারে বার্তা দিয়েছেন। এই দুঃসময়ে নিহত ও আহত শিশুদের পরিবারের পাশে দাঁড়ানোর জন্য রাজ্যের কংগ্রেস কর্মীদের নির্দেশ দিয়েছেন তিনি।