লোকালয় ২৪

ভারতের সবচেয়ে বড় হার

ভারতের সবচেয়ে বড় হার

ক্রীড়া ডেস্ক : ওয়ানডে সিরিজ দাপটের সঙ্গে ৪-১ ব্যবধানে জিতে নিয়েছে ভারত। কিন্তু টি-টোয়েন্টি সিরিজের শুরুতেই হোঁচট খেয়েছে সফরকারীরা। আজ বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ৮০ রানের ব্যবধানে হার মেনেছে ধোনি-রোহিতরা। রানের হিসেবে যা ভারতের সবচেয়ে বড় হার।

সংক্ষিপ্ত স্কোর :
নিউজিল্যান্ড : ২১৬/৬ (২০ ওভার)
ভারত : ২৩৯/১০ (১৯.২ ওভার)
ফল : নিউজিল্যান্ড ৮০ রানে জয়ী
ম্যাচসেরা : টিম সেইফার্ট

নিউজিল্যান্ড টস হেরে প্রথমে ব্যাট করতে নামে। উদ্বোধনী জুটিতে ৮৬ রান তোলেন টিম সেইফার্ট ও কলিন মানরো। এই রানে মানরো ফিরে যান ২০ বলে ৩৪ রান করে। ১৩৪ রানের মাথায় আউট হন সেইফার্ট। যাওয়ার আগে ৪৩ বলে ৭ চার ও ৬ ছক্কায় ৮৪ রানের ঝোড়ো ইনিংস খেলে যান। অবশ্য ১৭ রানে তাকে জীবন দিয়েছিলেন ধোনি। আর ৭৩ রানের মাথায় তাকে আরো একবার জীবন দেন দিনেশ কার্তিক।

এরপর কেন উইলিয়ামসন ২২ বলে ৩৪, ব্রেন্ডান টেলর ১৪ বলে ২৩ ও শেষ দিকে স্কট কুগেলেইন ৭ বলে ৩ চার ও ১ ছক্কায় ২০ রানের ক্যামিও ইনিংস খেলেন। তাতে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১৬ রানের বিশাল সংগ্রহ পায় নিউজিল্যান্ড। যা ভারতের বিপক্ষে যৌথভাবে সর্বোচ্চ রান।

বল হাতে ভারতের হার্দিক পান্ডিয়া ২টি উইকেট নিয়েছেন।

২১৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮ রানেই প্রথম উইকেট হারায় ভারত। ব্যক্তিগত ১ রানে ফিরে যান রোহিত শর্মা। সেখান থেকে ধাওয়ান ও বিজয় শঙ্কর দলীয় সংগ্রহকে ৫১ পর্যন্ত টেনে নেন। এই রানে ধাওয়ান ১৮ বলে ২ চার ও ৩ ছক্কায় ২৯ রান করে ফিরে যান। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত। শেষ পরর্যন্ত ১৯.২ ওভারে ১৩৯ রানে অলআউট হয়ে যায় রোহিতবাহিনী। ব্যাট হাতে মাহেন্দ্র সিং ধোনি সর্বোচ্চ ৩৯ রান করেন।

বল হাতে নিউজিল্যান্ডের টিম সাউদি ৪ ওভারে ১৭ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন লোক্টি ফার্গুসন, মিশেল স্যান্টনার ও ইশ সোধি।

ম্যাচসেরা হয়েছেন টিম সেইফার্ট।

শুক্রবার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড।