লোকালয় ২৪

ভারতীয়কে উদ্ধারে গিয়ে আরবের হেলিকপ্টার বিধ্বস্ত

ভারতীয়কে উদ্ধারে গিয়ে আরবের হেলিকপ্টার বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতে বিশ্বের দীর্ঘতম জিপলাইনের কাছে একটি উদ্ধারকারী হেলিকপ্টার ভেঙে পড়েছে। ঘটনায় চার জন নিহত হয়েছেন। দুর্ঘটনায় পড়া অগুস্তা ১৩৯ হেলিকপ্টারটি রাস আল খাইমাহর জেবেল জাইস পর্বতে একটি উদ্ধার অভিযান চালানোর সময় ভেঙে পড়ে বলে জানা গিয়েছে। আহত এক ভারতীয়কে উদ্ধারে হেলিকপ্টারটি সেখানে গিয়েছিল। সংযুক্ত আরব আমিরাতের জাতীয় তল্লাশি ও উদ্ধার কেন্দ্র চার জন নিহত হওয়ার কথা জানিয়েছে।

সংবাদ মাধ্যমে আসা ভিডিও ফুটেজে হেলিকপ্টারটিকে পাক খেতে খেতে পড়ে যেতে দেখা গেছে। এরপরই পর্বতের ঢালে আগুন জ্বলতে ও ধোঁয়া উঠতে দেখা যায়। হেলিকপ্টারটি নিয়ন্ত্রণ হারানোর আগে একটি ক্যাবলকে ধাক্কা দিয়েছিল বলে জানা গেছে। রাস আল খাইমার শাসক শেখ সৌদ বিন সাকর আল কাসিমি ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। তদন্ত শুরু হওয়াতে এই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

জাতীয় তল্লাশি ও উদ্ধার কেন্দ্র জানিয়েছে, পাইলট সাকর সায়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ আল ইয়ামাহি ও হামিদ মোহাম্মদ ওবায়েদ আল জায়াবি নিহত হয়েছেন। নেভিগেটর জসিম আব্দুল্লাহ আলি তুনাইজি ও প্যারামেডিক মার্ক রক্সবার্গও নিহত হয়েছেন। রক্সবার্গ দক্ষিণ আফ্রিকার ও বাকি তিন জন আরব আমিরাতের নাগরিক। সদ্য বিদায়ী বছরের ফেব্রুয়ারিতে জেবেল জাইসে বিশ্বের দীর্ঘতম জিপলাইন চালু করা হয়।