সংবাদ শিরোনাম :
বেলজিয়ামের বিপক্ষে কাসেমিরোকে ছাড়াই খেলতে হবে ব্রাজিলকে

বেলজিয়ামের বিপক্ষে কাসেমিরোকে ছাড়াই খেলতে হবে ব্রাজিলকে

বেলজিয়ামের বিপক্ষে কাসেমিরোকে ছাড়াই খেলতে হবে ব্রাজিলকে
বেলজিয়ামের বিপক্ষে কাসেমিরোকে ছাড়াই খেলতে হবে ব্রাজিলকে

খেলাধুলা ডেস্কঃ ‘আক্রমণভাগের প্রাণভোমরা নেইমার। আর পুরো কাসেমিরো দলের প্রাণভোমরা’—কয়েক দিন আগেই কথাটি বলেছিলেন ব্রাজিল দলের কোচ তিতে। যে শিষ্যকে দিয়েছেন এমন সার্টিফিকেট, এখন তাঁকে ছাড়াই বেলজিয়ামের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে মাঠে নামতে হবে ব্রাজিল কোচকে। কারণ দুই হলুদ কার্ডের খড়গে পড়ে বেলজিয়ামের বিপক্ষে খেলা হচ্ছে না দলের ‘হৃৎপিণ্ড’ খ্যাত কাসেমিরোর।

নেইমার, কুতিনহো, জেসুস, পাওলিনহো… ব্রাজিল দলে বড় বড় নাম। কাসেমিরোও একেবারে ছোট নাম নন, খেলেন রিয়াল মাদ্রিদে। কিন্তু হোল্ডিং মিডফিল্ডার পজিশনে খেলে থাকেন বলেই হয়তো বাড়তি নজর কাড়তে পারেন না। তাঁকে যে সৃষ্টির চেয়ে ধ্বংসাত্মক রূপেই দেখা যায় বেশি। মাঠে প্রতিপক্ষের আক্রমণকে দুমড়ে মুচড়ে দেওয়াই তাঁর কাজ। রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের এখন পর্যন্ত চার ম্যাচে মাত্র এক গোল হজম করায় সবচেয়ে বড় অবদান কাসেমিরোরই।

কাসেমিরো সারা মাঠ চষে বেড়ান। তবে দুই সেন্টারব্যাকের সামনে প্রতিপক্ষের জন্য প্রাচীর হয়ে দাঁড়ানোই তাঁর মূল কাজ। ব্রাজিলের বক্সে ঢুকতে তাঁর কাছেই দিতে হয় প্রথম পরীক্ষা। আবার প্রতিপক্ষ দলের মিডফিল্ডারদের কাছ থেকে বল কেড়ে প্রতি আক্রমণও তিনিই শুরু করেন। ফুলব্যাকরা ওভারল্যাপিংয়ে গেলে রক্ষণে তাঁদের শূন্যতাটা পূরণ করেন তিনি। এভাবেই নিজেকে ব্রাজিল দলের ‘হৃৎপিণ্ড’ হিসেবে প্রতিষ্ঠিত করেছেন কাসেমিরো। বেলজিয়ামের বিপক্ষে তাঁকে না পাওয়াটা ব্রাজিল দলের জন্য বেশ বড় দুর্ভাবনার জায়গা। তাঁর জায়গায় দেখা যেতে পারে ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার ফার্নান্দিনহোকে।

মেক্সিকোর বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে হলুদ কার্ড দেখাতেই কপাল পুড়েছে কাসেমিরোর। এর আগে সুইজারল্যান্ডের বিপক্ষে গ্রুপপর্বের প্রথম ম্যাচেও হলুদ কার্ড দেখেছিলেন তিনি। দুটি হলুদ কার্ড দেখায় পরের ম্যাচে দর্শক হয়ে থাকতে হবে রিয়াল তারকাকে। শেষ আটের আগে যে কোন দুই ম্যাচে হলুদ কার্ড দেখলে এক ম্যাচ নিষেধাজ্ঞার খড়গ, ফিফার বেঁধে দেওয়া নিয়ম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com