লোকালয় ২৪

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ইমরুল-লিটন

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ইমরুল-লিটন

লোকালয় ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নতুন বছরের কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেলেন ইমরুল কায়েস ও লিটন দাস। গত বছর ১০ ক্রিকেটার কেন্দ্রীয় চুক্তিতে থাকলেও এবার সংখ্যাটা হয়েছে ১২ জনের। ২০১৮ সালের চুক্তি থেকে বাদ পড়া ইমরুল ফিরেছেন এবার, তার সঙ্গে ‘রুকি’ ক্যাটাগরি থেকে প্রমোশন দিয়ে কেন্দ্রীয় চুক্তিতে আনা হয়েছে লিটনকে।

শনিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বিসিবির সভাতে কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের অনুমোদন দেওয়া হয়। বোর্ড প্রধান নাজমুল হাসান সভা শেষে সাংবাদিকদের চুক্তিতে থাকা ক্রিকেটারদের নাম ঘোষণা করেন।

এবার চুক্তিতে জায়গা পেয়েছেন মোট ১২ ক্রিকেটার। তবে আরও পাঁচ প্রতিভাবান ক্রিকেটারকে ‘রুকি’ ক্যাটাগরিতে রাখা হয়েছে। কেন্দ্রীয় চুক্তিতে থাকা ১২ ক্রিকেটারকে তিনটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে।

‘এ’ প্লাস ক্যাটাগরিতে আছেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ। ‘এ’ ক্যাটাগরিতে রাখা হয়েছে মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও এক বছর বিরতি দিয়ে ফেরা ইমরুলকে। ‘বি’ ক্যাটাগরিতে আছেন মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও নতুন যোগ হওয়া লিটন দাস। এই ১২ ক্রিকেটার চলতি বছর বিসিবির কেন্দ্রীয় চুক্তির নিয়ম অনুযায়ী সব সুযোগ-সুবিধা পাবেন।

এর বাইরে ‘রুকি’ ক্যাটাগরিতে রাখা হয়েছে প্রতিভাবান পাঁচ ক্রিকেটারকে। গত বছর তিন ক্রিকেটার থাকলেও এবার বাড়ানো হয়েছে আরও দুজন। এই পাঁচজনে নেই নাজমুল হোসেন শান্ত। ‘রুকি’তে থাকা ক্রিকেটাররা হচ্ছেন- আবু হায়দার, আবু জায়েদ, মোহাম্মদ সাইফউদ্দিন, নাঈম হাসান ও খালেদ আহমেদ।

কোন ক্যাটাগরিতে কারা:

‘এ’ প্লাস ক্যাটাগরি: মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ।

‘এ’ ক্যাটাগরি: মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও ইমরুল কায়েস।

‘বি’ ক্যাটাগরি: মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও লিটন দাস।

‘রুকি’ ক্যাটাগরি: আবু হায়দার, আবু জায়েদ, মোহাম্মদ সাইফউদ্দিন, নাঈম হাসান ও খালেদ আহমেদ।