সংবাদ শিরোনাম :
বিশ্বের ক্ষমতাধর মুসলিমের তালিকায় সালাহ

বিশ্বের ক্ষমতাধর মুসলিমের তালিকায় সালাহ

বিশ্বের ক্ষমতাধর মুসলিমের তালিকায় সালাহ
বিশ্বের ক্ষমতাধর মুসলিমের তালিকায় সালাহ

স্পোর্টস্ আপডেট ডেস্ক : ইসলাম ধর্মের অনুসারী সালাহ এবার বিশ্বের মুসলিম ক্ষমতাধর ব্যক্তিদের মধ্যে জায়গা করে নিয়েছেন। মাত্র কয়েকদিন আগে আলোচিত হয়েছিলেন ইসরাইলি ফুটবলারকে দলে না নেয়ার মন্তব্য করে। বেশ কয়েকদিন ধরেই গুঞ্জন ইসরায়েলের তারকা মোয়ানেস ডাবরকে দলে ভেড়াতে আগ্রহী সালাহ’র বর্তমান ক্লাব লিভারপুল। আর এতেই চটেছেন সালাহ।

জেরুসালেম পোস্ট নামের ইসরাইলের এক গণমাধ্যম জানায় ইসরাইলী খেলোয়াড় দলে নিলে লিভারপুলকে বিদায় জানাবেন লিভারপুলের এই প্রাণভোমরা। এর পিছনে মূল কারণ মুসলিমদের সঙ্গে ইসরায়েলি ইহুদিদের দ্বন্দ্ব। ধর্মকে প্রচন্ডভাবে ধারণ করেন মোহাম্মদ সালাহ। প্রায়ই মাঠে সিজদারত কিংবা সৃষ্টিকর্তাকে স্মরণ করতে দেখা যায় এই মিসরীয় ফুটবলারকে। ‘দ্য মুসলিম ৫০০’ নামের যুক্তরাজ্যভিত্তিক এক ওয়েবসাইট বিশ্বের ক্ষমতাধর ৫০ জন মুসলিম ব্যক্তির নাম প্রকাশ করে। সেই তালিকায় ৪৬তম স্থানে রয়েছেন লিভারপুলের গোল্ডেন বুট জয়ী এই তারকা।

গেলো মার্চে মিশরের প্রেসিডেন্ট নির্বাচনে ১ মিলিয়নের বেশি জনগণ সালাহকে প্রেসিডেন্ট হিসেবে দেখতে চেয়েছিল বলে ওয়েবসাইটটি উল্লেখ করে।

এছাড়া মিশরে বিভিন্ন দাতব্য সংস্থার মাধ্যমে অসহায়দের সাহায্য করার প্রসঙ্গটি উল্লেখ করা হয়। এদিকে মিসরীয় মেসি হিসেবে খ্যাত এই তারকার মূর্তি তৈরি হয়েছে তার নিজ দেশের শার্ম এল শেইখ শহরে। সালাহকে নিয়ে একটি গানও রচনা করেছে তার ভক্তকুলরা। এতসব ভালোবাসার জন্যই মূলত ক্ষমতাধর মুসলিম ব্যক্তিদের তালিকায় রয়েছেন মোহাম্মদ সালাহ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com