বিমানবন্দরে ফুলের টবে কোটি টাকার স্বর্ণ

বিমানবন্দরে ফুলের টবে কোটি টাকার স্বর্ণ

http://lokaloy24.com

লোকালয় ডেস্ক:শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি আরব থেকে আসা এক যাত্রীর সঙ্গে থাকা ফুলের টব থেকে এক কোটি ৬ লাখ টাকা মূল্যের স্বর্ণ জব্দ করা হয়েছে। শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে জসিম মিয়া নামে ওই যাত্রী গ্রিন চ্যানেল পার হওয়ার সময় এক কেজি ৬০০ গ্রাম ওজনের স্বর্ণসহ তাকে গ্রেপ্তার করে ঢাকা কাস্টম হাউসের এয়ারপোর্ট সি শিফটের কর্মকর্তারা। পরে তাকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।

ঢাকা কাস্টমস হাউস সূত্র জানায়, স্বর্ণ চোরাচালানের গোপন তথ্যের ভিত্তিতে প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি বাড়ায়। এক পর্যায়ে গত বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে সৌদি আরবের জেদ্দা থেকে জাজিরা এয়ারওয়েজের একটি ফ্লাইট শাহজালালে অবতরণ করে। ওই বিমানে আসা যাত্রীদের ওপর নজরদারি বাড়ানো হয়। গ্রিন চ্যানেল অতিক্রমের সময় জসিম মিয়া নামে এক যাত্রীর আচরণ সন্দেহজনক মনে হলে তাকে থামান কাস্টমস কর্মকর্তারা। তার কাছে কোনো স্বর্ণ আছে কি-না জানতে চাওয়া হলে তিনি বিষয়টি অস্বীকার করেন।

 

পরবর্তীতে তার কাছে থাকা ব্যাগেজ ও ফুলের টব স্ক্যানিং করা হয়। এ সময় ফুলের টবে ধাতব পদার্থের অস্তিত্ব পাওয়ায় যায়। ব্যাগেজ কাউন্টারে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ফুলের টবে লুকানো অবস্থায় দুটি স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন প্রায় এক কেজি ৬০০ গ্রাম। যার আনুমানিক বাজারমূল্য প্রায় এক কোটি ৬ লাখ টাকা। পরে ওই যাত্রীকে গ্রেপ্তার করা হয়। তার বাড়ি নরসিংদী জেলায়।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com