সংবাদ শিরোনাম :
বিধ্বস্ত হবার মুহুর্তে বিমানের জানালা ভেঙ্গে লাফিয়ে প্রাণ বাঁচানো এক যাত্রী!

বিধ্বস্ত হবার মুহুর্তে বিমানের জানালা ভেঙ্গে লাফিয়ে প্রাণ বাঁচানো এক যাত্রী!

লোকালয় ডেস্ক- ঢাকা থেকে নেপালের উদ্দেশে ছেড়ে যাওয়া বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলার একটি উড়োজাহাজ কাঠমান্ডুতে বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় কমপক্ষে ৫০ জন নিহত হয়েছে বলে খবরে প্রকাশ। এতে উদ্ধার করা হয়েছে ২০ জনকে।

উদ্ধার হওয়া একজনের নাম বহোরা। তিনি কথা বলেন কাঠমন্ডু পোষ্টের সাথে। বোহোরা বলেন, বিমানটিতে আমাদের ভ্রমন সংস্থার ১৬জন নেপালি ছিলাম। আমরা বাংলাদেশে প্রশিক্ষনের জন্য গিয়েছিলাম।

বোহোরা বলেন, ঢাকা থেকে আমরা খুব স্বাভাবিক ভাবে ভ্রমন শুরু করেছিলাম। কিন্তু নেপালে পৌছানোর পর প্লেনটি অস্বাভাবিক আচরন শুরু করে। অকস্মাৎ বিমানটি ভয়ঙ্করভাবে দুলে উঠলো এরপর হঠাৎ বিমানটি দ্রুত পরতে থাকে। আমি জানালার পাশে বসে ছিলাম এবং জানালা ভেঙ্গে নিচে লাফ দিই।

বর্তমানে তিনি থাপথলি-ভিত্তিক নরভিচ হাসপাতালে চিকিৎসার জন্য চিকিৎসা গ্রহণ করছেন।

“প্লেন থেকে বেরিয়ে যাওয়ার পর আমার কোনও স্মৃতি নেই, কেউ আমাকে সিনামূলের হাসপাতালে নিয়ে যায় এবং সেখানে থেকে আমার বন্ধুরা আমাকে নরভিকে নিয়ে যায়,” তিনি বলেন, “আমি আমার মাথা ও পায়ে আঘাত পেয়েছি কিন্তু আমি ভাগ্যবান যে আমি বেঁচে আছি অদ্ভুত। “

সম্পর্কিত সংবাদ
নিহতদের মধ্যে একই কলেজের ১৩ নেপালি শিক্ষার্থী

নেপালে ইউএস বাংলা বিমান বিধ্বস্তের ঘটনায় সিলেটের রাগীব রাবেয়া মেডিকেল কলেজের ১৩ শিক্ষার্থী নিহত হয়েছেন। তথ্যটি নিশ্চিত করেছেন মেডিকেল কলেজটির অধ্যক্ষ ডা. আবেদ হোসাইন। তিনি বলেন, নেপালি ১৩জন শিক্ষার্থী বেড়ানোর জন্য নিজ দেশে যান। তাদের মৃত্যুর খবরটি নেপাল দূতাবাসসহ বিভিন্ন মাধ্যমে জেনেছি। আজ নেপালের রাজধানী কাঠমাণ্ডুর ত্রিভুবন বিমানবন্দরে স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে এ দুর্ঘটনা ঘটে। কলেজের ছুটিতে নিজেদের দেশে বেড়াতে গিয়েছিলেন তারা। নিহতরা হলেন- সঞ্জয় পৌডেল, সঞ্জয়া মহারজন, নেগা মহারজন, অঞ্জলি শ্রেষ্ঠ, পূর্ণিমা লোহানি, শ্রেতা থাপা, মিলি মহারজন, শর্মা শ্রেষ্ঠ, আলজিরা বারাল, চুরু বারাল, শামিরা বেনজারখার, আশ্রা শখিয়া ও প্রিঞ্চি ধনি।

নেপালী প্রধানমন্ত্রীর সাথে শেখ হাসিনার ফোনালাপ

কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের পর দেশটির প্রধানমন্ত্রী খাড়গা প্রসাদ শর্মা অলির সঙ্গে টেলিফোনে কথা বলেছেন শেখ হাসিনা।

ফোনালাপে বাংলাদেশ থেকে নেপালে একটি সাহায্যকারী দল পাঠানোর কথা বলেছেন প্রধানমন্ত্রী। সিঙ্গাপুর সফরে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় সময় ৭টা ৫০ মিনিটে নেপালের প্রধানমন্ত্রী ফোন করেন।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে সিঙ্গাপুরে থাকা তার প্রেস সচিব ইহসানুল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার দুপুরে কাঠমান্ডু বিমানবন্দরে অবতরণের সময় দুর্ঘটনার শিকার বিমানটি। এ ঘটনায় নিহতের সংখ্যা অর্ধশত ছাড়াতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এ ঘটনায় দুঃখ ও শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইসনানুল করিম জানান, দুর্ঘটনার খবর পেয়ে নেপালের প্রধানমন্ত্রীকে ফোন করেন শেখ হাসিনা।

“এসময় নেপালের প্রধানমন্ত্রী হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেন। খাড়গা প্রসাদ শর্মা অলি জানান, দুর্ঘটনা ঘটার পর তিনি ঘটনাস্থলে ছুটে যান এবং প্রয়োজনীয় নির্দেশনা দেন।

“প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ত্রিভূবন বিমানবন্দর খোলার সঙ্গে সঙ্গে তিনি সাহায্যকারী দল নেপালে পাঠাবেন। তিনি আরও বলেন, প্রয়োজনীয় যত রকমের সাহায্য দরকার বাংলাদেশ তা করবে।”

বিমান বিধ্বস্তে নিহত বেড়ে ৫০

নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে (টিআইএ) ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্তের ঘটনায় অন্তত ৫০ জন নিহত হয়েছেন।

নেপালের সেনাবাহিনীর মুখপাত্র গকুল ভান্দুরী রয়টার্সকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এখন পর্যন্ত ৫০টি মরদেহ উদ্ধার করা হয়েছে। ৯ জন এখনও নিখোঁজ রয়েছেন।

এর আগে নেপালের কাঠমান্ডুতে বিধ্বস্ত ইউএস বাংলা বিমানের যাত্রীদের নিহতের সংখ্যা বাড়ছে জানিয়ে বার্তা সংস্থা এএফপি জানায়, এ ঘটনায় ৩৮ জন নিহত হয়েছে। এছাড়া ২৩ জন মারাত্মক আহত এবং ১০ জন নিখোঁজ রয়েছে।

ঢাকা থেকে যাওয়া প্লেনটি আজ সোমবার স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে পার্বত্য শহর কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণকালে এ দুর্ঘটনার কবলে পড়ে। বাংলাদেশ সময় সাড়ে ১২টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায় প্লেনটি।

দ্য হিমালয়ান টাইমসের খবরে বলা হয়েছে, সোমবার দুপুরে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয়ে উড়োজাহাজটিতে আগুন ধরে যায়। বিমানবন্দর এলাকায় ধোঁয়া দেখা গেছে।

বিমানবন্দর কর্তৃপক্ষ বলছে, বিধ্বস্ত বিমানের আগুন নিভিয়ে ফেলা হয়েছে। উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে।

ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরের মুখপাত্র প্রেম নাথ ঠাকুর বলেছেন, ‘দুই ইঞ্জিন বিশিষ্ট টার্বোপ্রোপ বিমানটি ৬৭ আরোহী ও চার ক্রু নিয়ে বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে কাঠমান্ডুর উদ্দেশ্যে যাত্রা শুরু করেছিল।’

তিনি বলেন, ‘যাত্রীদের মধ্যে ৩৭ পুরুষ, ২৭ নারী ও দুই শিশু ছিল। এদের মধ্যে অন্তত ৩৩ জন নেপালের নাগরিক।’

বিধ্বস্ত বিমানে থাকা সব যাত্রীদের তালিকাসহ সর্বশেষ আপডেট

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com