সংবাদ শিরোনাম :
বাহুবল উপজেলা প্রকৌশলী আটক: মুচলেকায় মুক্তি

বাহুবল উপজেলা প্রকৌশলী আটক: মুচলেকায় মুক্তি

বাহুবল উপজেলা প্রকৌশলী আটক: মুচলেকায় মুক্তি
বাহুবল উপজেলা প্রকৌশলী আটক: মুচলেকায় মুক্তি

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি:হবিগঞ্জের বাহুবল উপজেলা প্রকৌশলী গোলাম মহিউদ্দিন চৌধুরীকে আটক করেছেন বাহুবল উপজেলা নির্বাহী অফিসার। ইউএনও অফিসের অফিস সহকারী হরিপদ দাসকে মারপিট ও অশ্লিল গালিগালাজের দায়ে ইউএনও মোঃ জসীম উদ্দিনের নির্দেশে তার অফিস থেকে আটক করে ইউএনও অফিসে নিয়ে আসে পুলিশ। আটকের দুই ঘন্টাপর মুচলেকার মাধ্যমে মুক্তি পেয়েছেন তিনি।

বুধবার (৬ মার্চ) বেলা ১১টার দিকে উপজেলা পরিষদে এ ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের স্টাফ হরিপদ দাস অফিসিয়াল কাজে প্রকৌশলীর অফিসে যান। এক পর্যায়ে হরিপদ দাসকে প্রকৌশলী গোলাম মহিউদ্দিন চৌধুরী শারীরিকভাবে লাঞ্চিত করেন। বিষয়টি তিনি স্টাফ জানালে স্টাফগণ মিলে ইউএনও মোঃ জসীম উদ্দিনকের জানান। তিনি পুলিশ ডেকে অফিস কক্ষ থেকে প্রকৌশলীকে আটক করে ইউএনও অফিসে নিয়ে যান।

সেখানে মোবাইল কোর্ট বসালে প্রকৌশল অফিসের প্রায় সকল স্টাফই তার বিরুদ্ধে বেআইনী আচরণ ও অমানবিক কর্মকান্ডের লিখিত জবানবন্দী দেন। তার বিরুদ্ধে অভিযোগ করেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, সার্ভেয়ার ওয়াহিদুল ই্সলাম, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ হোসেন শাহ, স্টাফ জহিরুল ইসলাম, প্রকৌশল অফিসের হিসাব রক্ষক মীর মাহবুবুল হক, শরীফুল হক, আব্দুল মান্নান খান, এসও ফিস, এমএলএসএস জাহাঙ্গীর আলম, এসএম সানোয়ার হোসেন।

তাদের জবানবন্দী শেষে প্রকৌশলীর জবানবন্দী নেয়ার প্রাক্কালে বাহুবল সদর ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই’র মধ্যস্থতায় অবশেষে মুচলেকায় মুক্তি দেন ভ্রাম্যমান আদালত।

নিজ অফিসের স্টাফদের সাথে বেআইনী অমার্জিত আচরণ তথা শারীরিকভাবে লাঞ্চিত করা, লঘু ত্রুটিতে বেতন কর্তন, প্রতিদিনই ১/২টায় অফিসে আসা, জরুরী কাজে ফোনে না পাওয়া, নেশাগ্রহণ, নামাজি স্টাফদের নামাজ আদায়ে বাধা ইত্যাদি গুরুতর অভিযোগ উত্থাপিত হয়। প্রকৌশলীর চলমান আচরণে সেবাগ্রহীতারা অতিষ্ট হয়ে পড়েন। এদিকে ইউএনও অফিসে ভ্রাম্যমান আদালত চলাকালে প্রকৌশলী গোলাম মহিউদ্দিন চৌধুরী হ্যান্ডকাপ পড়া অবস্থায় ছিলেন। প্রায় দু ঘন্টা পর তার আচরণে দায়ে অনুতপ্ত হয়ে মুচলেকায় মুক্তি দেয়া হয়।

নাম প্রকাশে স্টাফরা জানান, টাকা না দিলে কোন ফাইলেই তিনি স্বাক্ষর করেন না। টাকা দিলেই তিনি মাতালের মত স্বাক্ষর করতে থাকেন। তারা বলেন, তিনি রাত ২/৩টায় উপজেলা পরিষদে গাড়ী নিয়ে ডুকেন। তখন তার চোঁখ দুটি লাল হয়ে থাকে, দেখলে ভয় করে।

শুধু তাই নয় প্রকৌশলী গোলাম মহিউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে রয়েছে হবিগঞ্জ জেলার ঠিকাদারদের অভিযোগ।

জেলা ঠিকাদার সমিতির সাধারণ সম্পাদক গোলাম ফারুক অভিযোগ করে বলেন, বাহুবলে যোগদানের পর থেকেই ঠিকাদারদের কাছে মোটা অংকের ঘুষ দাবী করে আসছেন প্রকৌশলী গোলাম মহিউদ্দিন চৌধুরী। তার দাবী পূরণ না হলে ঠিকাদারদের বিভিন্নভাবে হয়রানী করেন তিনি।

তিনি আরো বলেন, তিনি একজন মাদকাসক্ত ব্যক্তি। একজন সরকারী দায়িত্বশীল ব্যাক্তি হয়ে তিনি ইয়াবা ও মদ সেবন করে দিনের বেলা অচেতন হয়ে পড়ে থাকেন এবং রাতের বেলা মাতাল অবস্থায় প্রকল্প পরিদর্শন করেন। জরুরী প্রয়োজনে দিনের বেলা তাকে কখনোই সাক্ষাতে কিংবা মোবাইল ফোনেও পাওয়া যায় না। তার আচার-ব্যবহারও অরুচিশীল।

সম্প্রতি এ নিয়ে ঠিকাদাররা একটি প্রতিবাদ সভাও করেন তারা। এ সময় বক্তারা প্রকৌশলী গোলাম মহিউদ্দিন চৌধুরীকে অনতিবিলম্বে বাহুবল থেকে প্রত্যাহারের দাবী জানান। অন্যথায় সাধারণ ঠিকাদাররা বৃহত্তর আন্দোলন কর্মসূচির হুমকি দেয়। এছাড়াও গত ২৭ ফেব্রুয়ারী উপজেলা প্রকৌশলীর কার্যালয়ে কর্মরত সকল কর্মকর্তা কর্মচারীরা প্রকৌশলীর অপসারণের দাবীতে কর্মবিরতী পালন করে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী বরাবরে লিখিত একটি অভিযোগও দায়ের করেছেন হবিগঞ্জ এল.জি.ই.ডি’র ঠিকাদাররা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com