বাহুবলে মোটরসাইকেলও চলতে দিচ্ছে না ‘বেপরোয়া’ শ্রমিকরা

বাহুবলে মোটরসাইকেলও চলতে দিচ্ছে না ‘বেপরোয়া’ শ্রমিকরা

বাহুবলে মোটরসাইকেলও চলতে দিচ্ছে না ‘বেপরোয়া’ শ্রমিকরা
বাহুবলে মোটরসাইকেলও চলতে দিচ্ছে না ‘বেপরোয়া’ শ্রমিকরা

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ:সারাদেশের সাথে হবিগঞ্জেও টানা দ্বিতীয় দিনের মতো চলছে শ্রমিকদের কর্মবিরতি। দ্বিতীয় দিনে এসে পরিবহন শ্রমিকরা আরোও বেপরোয়া হয়ে ওঠেছে। তারা মোটরসাইকেলও চলতে দিচ্ছেনা।

বাহুবলে পুলিশের সামনেই মোটরসাইকেল অারোহীকে নামিয়ে তাদের সাথে বাজে অাচরন করছে শ্রমিকরা চলতে দিচ্ছে না রিকশাও, আটকে দেওয়া হচ্চে এ্যাম্বুলেন্সও।

পাশাপাশি রিকশা থেকে যাত্রীদের নামিয়ে পায়ে হেটে চলাচল করতে বাধ্য করছে পরিবহন শ্রমিকরা।

এতে জনগণের ভোগান্তির মাত্রা চরমে পৌঁছেছে। কিন্তু এর বিপরীতে প্রশাসন নির্বিকার ভূমিকা পালন করছে।

শ্রমিকদের অ্যাকশনের কাছাকাছি দূরত্বে পুলিশ অবস্থান করলেও তাদেরকে কোন ভূমিকা পালন করতে দেখা যায়নি। বরংচ পুলিশ বলছে জানেন না অবরোধ তাহলে এগুলি নিয়ে রাস্তায় বের হন কেন। বেলা ১১টার দিকে মিরপুর বাজার ক্রস করে একটি প্রাইভেট কার চলে গেলে শ্রমকিরা তিতারকোনা পয়েন্টে প্রাইভেটকারটিকে আটক করে। এসময় শ্রমিকরা ওই চালকের গায়ের শার্ট ছিড়ে ফেলে তাকে মারপিঠ করে । এসময় চালক উপস্থিত পুলিশের পায়ে পড়ে ক্ষমা চাইলেও পুলিশ ওই চালককে বেপরোয়া শ্রমিকদের কাছ থেকে বাঁচাতে কোন ভূমিকা নেয়নি।

জনমনে প্রশ্ন জেগেছে, অবরোধ কি পুলিশ করছে না শ্রমিক।

বাস, সিএনজি অটোরিকশা চলাচল বন্ধ থাকায় এমনিতেই সাধারণ মানুষ দুর্ভোগে। তার উপর রিকশাসহ ব্যক্তিগত যানবাহন চলাচল না করতে দিয়ে পরিবহন শ্রমিকরা মানুষের দুর্ভোগের মাত্রা বাড়িয়ে দিয়েছে।

এছাড়া সোমবার সকাল ঢাকা সিলেট মহাসড়কের নবীগঞ্জ,বাহুবল,শায়েস্তাগঞ্জ ও মাধবপুর  এলাকায় বেশ কয়েকটি অ্যাম্বুলেন্সও আটকে দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। অাটকে দেয়া হয়েছে পত্রিকার গাড়ীও।

এর আগে রবিবার সকাল ৬টা থেকে পরবর্তী ৪৮ ঘন্টা কর্মবিরতির ডাক দেয় পরিবহন শ্রমিকরা। ৮ দফা দাবিতে তাদের এ কর্মবিরতির ফলে সিলেটে সকল ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে। সকালে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে কোন বাস ছেড়ে যায়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com