লোকালয় ২৪

বাহুবলের পল্লীতে খুনের ঘটনাকে কেন্দ্র করে আসামি পক্ষের বাড়িতে হামলা ভাংচুর, লুটপাট

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জের বাহুবলে বোরো জমিতে পানি সেচ দেয়া নিয়ে বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় জামাল মিয়া (২৫) নামের এক যুবকের খুন হওয়ার জের ধরে প্রতিপক্ষের লোকজন মামলার আসামি সজলু মিয়ার বাড়িতে হামলা ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ উঠেছে। গত ৫ ফেব্রুয়ারি দুপুর ১টার দিকে উপজেলার ফতেহপুর গ্রামে জামাল মিয়া খুন হয়। এ সংক্রান্তে জামালের ভাই বাদী হয়ে ১৮ জনের নাম সহ গং ব্যক্তিদের বিরুদ্ধে বাহুবল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

বাহুবল মডেল থানা পুলিশ ৩ জনকে আটক করে জেল হাজতে প্রেরণা করেছে। মামলার আসামি সজলু মিয়ার পরিবারের লোকজনের অভিযোগ বাদী পক্ষের লোকজন পুরুষ শুন্য বাড়িতে হামলা, ভাংচুর চালিয়ে ঘরের মালামাল লুটপাট করে নিয়ে যায় এবং ব্যপক ক্ষতি সাধন করে। বাড়ির গাছ পালা কেটে ও সেচ যন্ত্র দিয়ে পুকুরের মাছ ধরে নিয়ে যায়।

অপর দিকে অভিযোগ রয়েছে আসামি শাহী নুরের ৫টি গরু নিয়ে যাওয়া ও তার বাড়িতে হামলা ভাংচুরের পায়তারা চালাচ্ছেন। এ নিয়ে পুরুষ শুন্য বাড়ির মহিলারা আতংকে রয়েছেন।এ প্রতিনিধি সরেজমিনে গেলে আসামি সজলু মিয়ার বাড়ি ভাংচুরের দৃশ্য দেখতে পাওয়া যায়। সজলু মিয়ার ভাই এ সময় এ অমানবিক কর্মকান্ডের বর্ননা দেন।

গত ৯ ফেব্রুয়ারী রাতে বাহুবল মডেল থানার ওসি মোহাম্মদ কামরুজ্জামানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্হল পরিদর্শন করে কঠোর ভাবে শান্তি শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দেন। পুলিশের নির্দেশনার পরও গভীর রাতে সেচ যন্ত্র দিয়ে সজলুর পুকুর সেচ করে বাদী পক্ষের লোকজন মাছ ধরে নিয়ে গেছে।গ্রামবাসী আইন শৃঙ্খলা বাহিনীর কাছে শান্তি প্রিয় সহবস্থান কামনা করছেন।