লোকালয় ২৪

বাস চাপায় পা হারানো আরেকজন তিনি

বাস চাপায় পা হারানো আরেকজন তিনি

লোকালয় ডেস্কঃ মুখে তীব্র যন্ত্রণার ছাপ, তারপরও চুপ করে বিছানায় শুয়ে দিন কাটাচ্ছেন গ্রিন লাইন বাসের চাকায় পা হারানো রাসেল সরকার। বারবার যেন খুঁজছেন কেটে ফেলা পা’টি। একসময় ঘুমিয়ে যাচ্ছেন। কিন্তু যখন জেগে উঠছেন, অসহ্য যন্ত্রণায় কাতরাচ্ছেন তিনি। পাশে থাকা স্ত্রী, বাবা, ভাই কেউই তাঁকে সান্ত্বনা দিতে পারছেন না।

রাসেলকে ক্ষতিপূরণ দেবে বলেছে গ্রিন লাইন কর্তৃপক্ষ। তবে কী দেবে বা কত দেবে, তা বলেনি।

আজ বুধবার রাসেলের বড় ভাই আরিফ সরকার বলেন, রাসেল এখন আগের চেয়ে কিছুটা ভালো। একটু-আধটু কথা বলছেন। প্রতিদিনই রক্ত লাগছে। এ পর্যন্ত পাঁচ ব্যাগ রক্ত দেওয়া হয়েছে বলে জানান তিনি।

আরিফ সরকার বলেন, চিকিৎসকেরা বলেছেন, রাসেলের আরও দুই দফা অস্ত্রোপচার করতে হবে। অস্ত্রোপচার সফল হলে তাঁর কৃত্রিম পা লাগানো যাবে। তবে তা সময়সাপেক্ষ বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

গতকাল মঙ্গলবার গ্রিন লাইন বাসের কয়েকজন কর্মকর্তা এসে রাসেলের শারীরিক অবস্থার খোঁজ-খবর নিয়েছেন বলে জানিয়েছেন আরিফ সরকার। তবে তাঁরা কত টাকা ক্ষতিপূরণ দেবেন, কী দেবেন, সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলেননি।

এ বিষয়ে জানতে চাইলে গ্রিন লাইন বাসের রাজারবাগ কাউন্টারের ব্যবস্থাপক মোহাম্মদ জাভেদ বলেন, ‘আমি রাসেলকে দেখতে হাসপাতালে গিয়েছিলাম। আমাদের চেয়ারম্যান ও ব্যবস্থাপক তাঁর সম্পর্কে খোঁজ-খবর নিচ্ছেন।’ ক্ষতিপূরণ কত টাকা দেওয়া হবে—এ বিষয়ে জানতে চাইলে তিনি কিছু বলতে রাজি হননি।

রাসেল যে প্রতিষ্ঠানে চাকরি করতেন, সেই প্রতিষ্ঠানের ব্যবস্থাপক ইমতিয়াজ নবী জানিয়েছেন, ‘গ্রিন লাইন পরিবহন কর্তৃপক্ষের সঙ্গে আমাদের কথা হয়েছে। মৌখিকভাবে ক্ষতিপূরণের আশ্বাস দিয়েছেন।’ গ্রিন লাইনের ব্যবস্থাপনা পরিচালক বলেছেন, ‘রাসেল আগে সুস্থ হোক, তারপর আমরা ক্ষতিপূরণের বিষয়ে সিদ্ধান্ত নেব।’

আহত রাসেল সরকার (২৩) একটি রেন্ট-এ-কার প্রতিষ্ঠানে গাড়ি চালাতেন। একটি কোম্পানি রাসেল সরকারের গাড়ি ভাড়া করেছিল। গত ২৮ এপ্রিল বিকেলে ওই কাজ শেষ করে কেরানীগঞ্জ থেকে তিনি ঢাকায় ফিরছিলেন। পথে যাত্রাবাড়ীতে গ্রিন লাইন পরিবহনের একটি বাস তাঁর গাড়িকে ধাক্কা দেয়। পরে গাড়ি থামিয়ে বাসের সামনে গিয়ে বাসচালককে নামতে বলেন রাসেল। শুরু হয়ে যায় বাসের চালক ও রাসেলের মধ্যে কথা-কাটাকাটি। এ সময় গ্রিন লাইন পরিবহনের চালক বাস চালানো শুরু করেন। তখন রাসেল সরতে গেলে ফ্লাইওভারের রেলিংয়ে আটকে পড়েন। তাঁর পায়ের ওপর দিয়েই বাস চলে যায়। এতে তাঁর বাঁ পা বিচ্ছিন্ন হয়ে যায়। এরপর পথচারীরা রাসেলকে উদ্ধার করে দ্রুত ঢাকা মেডিকেলে নিয়ে যায়। পরে বাস ও চালক কবির মিয়াকে আটক করে শাহবাগ থানার পুলিশ।

বর্তমানে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন রাসেল।