লোকালয় ২৪

বার্সেলোনা মিডফিল্ডার রাফিনিয়ার বিরুদ্ধে অ্যাডিডাসের মামলা

বার্সেলোনা মিডফিল্ডার রাফিনিয়ার বিরুদ্ধে অ্যাডিডাসের মামলা

খেলাধুলা ডেস্কঃ চুক্তি ভঙ্গ করে জরিমানার মুখে পড়েছেন বার্সেলোনা মিডফিল্ডার রাফিনিয়া। স্পন্সরের বুট না পরায় তার বিরুদ্ধে মামলা করেছে স্পোর্টস ওয়্যার জায়ান্ট অ্যাডিডাস। ডাচ আদালত থেকে সরাসরি নির্দেশ দেওয়া হয়েছে- হয় বুট পড়ো না হলে ১ মিলিয়ন ইউরো জরিমানা ভরো।

জুলাই থেকে অ্যাডিডাসের বুট না পড়ে ভিন্ন একটি প্রতিষ্ঠানের বুট পড়ছেন রাফিনিয়া। তিনি দাবি করছেন জার্মান ভিত্তিক এই কোম্পানির সঙ্গে তার চুক্তি শেষ হয়েছে গত জুনে! রাফিনিয়ার আইনজীবীরও দাবি চুক্তির অস্পষ্টতার জন্যই নাকি এমনটি হয়েছে। আবার রাফিনিয়া নিজেও অ্যাডিডাস থেকে মুক্ত হতে চাইছিলেন। তবে এমনটি করার পেছনে তার যুক্তিও কয়েকপ্রস্থ। রাফিনিয়ার আইনজীবী জানান চুক্তিতে আরও ৫ বছর বাড়ানোর বিষয়টি স্পষ্ট করেনি অ্যাডিডাস। আবার রাফিনিয়াও নাকি কোম্পানির ওপর বেজায় রুষ্ট। কারণ তারা নাকি ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত তার ইনজুরির সময়ে পর্যাপ্ত সহযোগিতা করেনি!

এ কারণেই রাফিনিয়া বুট পরা ছেড়ে দিয়েছেন কিনা তা স্পষ্ট নয়। তবে বিচারক স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, ‘যদিও সে আইনজ্ঞ নয় তবে সে ভালো করেই জানে স্পন্সরদের চুক্তি কীভাবে কাজ করে।’ তাই আমস্টারডামের আদালত তাকে চুক্তি মানতে বাধ্য করেছে জরিমানার কথা শুনিয়ে।