লোকালয় ২৪

বাবা-মেয়ের গল্পে কেঁদেছে দর্শকরা

বাবা-মেয়ের গল্পে কেঁদেছে দর্শকরা

বিনোদন ডেস্ক- ঘর থেকে বের হয়ে গন্তব্যে পৌঁছানোর জন্য গাড়িতে উঠতেই হবে। বাসে, প্রাইভেটকারে কিংবা বাইকেই বেশি চলাচল করে মানুষ। ঢাকা শহরে যারা বসবাস করেন তারা কম-বেশি সকলেই উবার শব্দটির সাথে পরিচিত।

দৈনন্দিন জীবনে যাতায়াতের অন্যতম মাধ্যম হয়েছে উবার। অনেকে চাকরির পাশাপাশি বাড়তি আয়ের মাধ্যম হিসেবে উবারে গাড়ি চালান। উবার চালক কিংবা যাত্রীরা চলার পথে নানা ঘটনার সম্মুখীন হন। যার হয়তো কখনই গাড়ি নিয়ে পথে নামার কথা ছিলো না, সেই মানুষটিও যখন গাড়ির চালক হয়ে পথে নামেন তাকেও নানা ঘটনার মধ্য দিয়ে যেতে হয়।

কখনো খুব খুশি হওয়ার মতো ঘটনা যেমন ঘটে, তেমনি বিব্রতও হতে হয় কখনো কখনো। এমন গল্প নিয়ে এবার ঈদুল আযহা উপলক্ষ্যে সাজিন আহমেদ বাবু নির্মাণ করেছিলেন ‘উবার’ নাটকটি। এর গল্প লিখেছিলেন নির্মাতা নিজেই। নাটকের গল্প ও অভিনয় শিল্পীদের সরল অভিনয় গ্রহণ করেছেন দর্শক।

গল্পের আবেগ মন ছুঁয়েছে দর্শকের। নাটকটিতে বাবা চরিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান ও মেয়ের চরিত্রে সাবিলা নূর। আর সাবিলার বিপরীতে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব। নাটকটি প্রশংসিত হয়েছে। এর বেশ কিছু দৃশ্য দেখে অনেকেই চোখের পানি ফেলেছেন।

নাটকটিতে দেখা যায়, সংসারের টানাপোড়েনের কারণে উবার চালানোর সিদ্ধান্ত নেন বাবা তারিক আনাম খান। এদিকে বাবার প্রতি অভিমান করে প্রেমিক তৌসিফের হাত ধরে পালিয়ে বিয়ে করার সিদ্ধান্ত নেন সাবিলা।

কাকতালীয়ভাবে উবারের কল দিয়ে সাবিলা-তৌসিফকে চড়তে হয় তারিক আনাম খানের গাড়িতে। এরপর তৈরি হয় এক আবেগঘন মূহুর্ত। যা দেখে মন খারাপ হয় দর্শকেরও।

টেলিভিশনে প্রচারিত হওয়ার পর নাটকটি প্রকাশ করা হয় ইউটিউবেও। এরই মধ্যে প্রায় সারে চার লাখবার দেখা হয়েছে নাটকটি।