লোকালয় ২৪

বানিয়াচংয়ে ৪ দোকান আগুনে পুড়ে ছাই

বানিয়াচংয়ে ৪ দোকান আগুনে পুড়ে ছাই

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জের বানিয়াচং উপজেলা সদরের গ্যানিংগঞ্জ বাজারের চারটি দোকান আগুনে পুড়ে ছাই হয়েছে। এতে প্রায় ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা স্থানীয় ব্যবসায়ীদের।

শুক্রবার (৫ এপ্রিল) সকাল ৮টার দিকে এ অগ্নিকাণ্ড ঘটে। আগুনে মুতি মিয়ার লিটন এন্টারপ্রাইজ নামক সার-বীজের দোকান, ইদ্রিস আলীর লেপ তোষকের দোকান, সাইফুল ইসলামের সালমা বেকারি এবং মখলিছ মিয়ার মালিকানাধীন নূরানী হোটেল পুড়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে গ্যানিংগঞ্জ বাজারের দক্ষিণ এলাকার ইদ্রিস আলীর লেপ-তোষকের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়লে চারটি দোকান পুড়ে ছাই হয়ে যায়। পরে বানিয়াচং ও হবিগঞ্জ ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ আনে।

খবর পেয়ে বাজার ও আশপাশের এলাকার হাজার হাজার লোকজন এসে ভিড় করলে ফায়ার কর্মীদের কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। পরে পুলিশ এসে নিয়ন্ত্রণ করে।

স্থানীয় ব্যবসায়ী প্রণয় শীল বলেন, দোকানগুলোতে প্রায় ২৫ লাখ টাকার মালামাল ছিলে বলে তাদের ধারণা।

বানিয়াচং ফায়ার সার্ভিসের ইনচার্জ সামছুল ইসলাম বলেন, প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ করা হয়েছে। তবে কিভাবে আগুনের সূত্রপাত জানা যায়নি। স্থানীয় ব্যবসায়ীরা ২৫ লাখ টার ক্ষতি হয়েছে বলে দাবি করলেও তাৎক্ষণিকভাবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা সম্ভব হয়নি।