বানিয়াচংয়ে দুই কোটি টাকা ব্যয়ে বিদ্যুতায়নের উদ্বোধন করলেন এমপি মজিদ খান

বানিয়াচংয়ে দুই কোটি টাকা ব্যয়ে বিদ্যুতায়নের উদ্বোধন করলেন এমপি মজিদ খান

বানিয়াচংয়ে দুই কোটি টাকা ব্যয়ে বিদ্যুতায়নের উদ্বোধন করলেন এমপি মজিদ খান
বানিয়াচংয়ে দুই কোটি টাকা ব্যয়ে বিদ্যুতায়নের উদ্বোধন করলেন এমপি মজিদ খান

লোকালয় ডেস্কঃ বানিয়াচংয়ে প্রায় দুই কোটি টাকা ব্যয়ে কাটাখাল ও দরওয়া গ্রামে বিদ্যুতায়নের উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার হবিগঞ্জ জেলা আওয়ামী লীগে রসাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান এমপি সুইচ টিপে আনুষ্ঠানিকভাবে এই বিদ্যুতায়নের উদ্বোধন করেন। বানিয়াচং পল্লী বিদ্যুৎ সমিতি সূত্রে জানা যায়, উপজেলার পুকড়া ইউনিয়নের উল্লেখিত দুই গ্রামে ১৩ কিলোমিটার লাইন স্থাপনের মাধ্যমে ৬৯৮টি পরিবারে এই সংযোগ প্রদান করা হয়েছে। এতে নির্মাণ হয়েছে প্রায় দুই কোটি টাকা।

উদ্বোধন শেষে গ্রামবাসী আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন এমপি এডভোকেট আব্দুল মজিদ খান। এ সময় তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার দুরদর্শী চিন্তার ফলেই দেশে এ ধরণের বৈপ্লবিক উন্নয়ন করা সম্ভব হয়েছে। নিরবচ্ছিন্ন বিদ্যুত সুবিধা পেতে হলে গ্রাহকদের আরও সাশ্রয়ী হতে হবে। নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে। খেয়াল রাখতে হবে প্রয়োজন ছাড়া যাতে কোন লাইট বা ইলেকট্রনিক্স যন্ত্রপাতি চালু না থাকে। তাহলেই জননেত্রী শেখ হাসিনার ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার মহতী উদ্যোগ সফল হবে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার শুধু বিদ্যুতায়ন নয় সারাদেশে যোগাযোগ, শিক্ষা স্বাস্থ্য, কৃষি, তথ্য প্রযুক্তি সহ প্রতিটি ক্ষেত্রেই উন্নয়ন কাজ সফলভাবে চালিয়ে যাচ্ছে। আর জননেত্রী শেখ হাসিনার দুরদর্শী চিন্তার ফলেই দেশে এ ধরণের বৈপ্লবিক উন্নয়ন করা সম্ভব হচ্ছে। গ্রাহকদের উদ্দেশ্যে তিনি বলেন, শেখ হাসিনা আপনাদেরকে বিদ্যুত দিয়ে দায়িত্ব পালন করছেন। আর আপনাদের দায়িত্ব হলো সঠিকভাবে এর ব্যবহার করা আর নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করা ।

বানিয়াচং আজমিরীগঞ্জের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের কথা উল্লেখ করে এমপি এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান বলেন, বানিয়াচং আজমিরীগঞ্জ বাসী আমাকে দুই বার ভোট দিয়ে এমপি নির্বাচিত করেছেন। তাই আমিও বানিয়াচং আজমিরীগঞ্জ বাসীর কাজেই নিজেকে সার্বক্ষণিক নিয়োজিত রাখছি। আমি রাজনীতি করি মানুষের সেবা করার জন্য। ভবিষ্যতেও আপনাদের পাশে থাকে সেবা করতে চাই।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার দেশে চাহিদা অনুযায়ী বিদ্যুৎ উৎপাদন করতে কাজ করে যাচ্ছে। বিদ্যুৎ হচ্ছে আমাদের দেশের সম্পদ। আর দেশের সম্পদের সঠিক সংরক্ষণে সরকারের পাশাপাশি সাধারণ মানুষকেও কাজ করতে হবে। কেউ যাতে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার না করতে পারে সে ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পাশাপাশি জনগণকেও সজাগ থাকার আহবান জানান তিনি। আওয়ামীলীগ সরকার উন্নয়নের সরকার দেশের উন্নয়নের স্বার্থে আবারও আওয়ামীলীগ সরকার কে ক্ষমতায় আনতে হবে । আপনাদের রাস্তা ছিল না রাস্তা করে দিয়েছি, ব্রীজ নির্মাণ করে দিয়েছি বিদ্যুৎ দিয়েছি। স্কুলে নতুন নতুন ভবন নির্মাণ করে দিয়েছি। স্কুল মাদ্রাসা মসজিদ মন্দির কবরস্থান শ্মশান সহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান সহ বিভিন্ন রাস্তায় অনেক বরাদ্দ দিয়েছি টিউবয়েল দিয়েছি। আপনাদের অনেক দাবি দাবা ও পূরণ করেছি। আপনাদের দাবি ছাড়াও অনেক উন্নয়ন করেছি। আপনাদের আরও দাবি আছে সেই দাবি গুলো পূরণ করতে হলে আমাকে সময় ও সুযোগ দিতে হবে । আমি সুযোগ পেলে জননেত্রী শেখ হাসিনা সরকার থাকলে ইনশাল্লাহ আপনাদের সকল দাবি দাবা পূরন হবে ।

বক্তারা এমপি এডভোকেট মোঃ আব্দুল মজিদ খানের উন্নয়নের ভূয়সী প্রশংসা করে বলেন, স্বাধীনতার ৪৭ বছর উন্নয়নের ৯ বছর । তিনি যে উন্নয়ন করেছেন স্বাধীনতার পর কোন এমপি এত উন্নয়ন করতে পারেনি। তিনি মানুষের বাড়ি বাড়ি গ্রামে গ্রামে গিয়ে খোঁজে খোঁজে এলাকার উন্নয়ন কর্মকান্ড করে যাচ্ছেন। তিনি উন্নয়নের পাশাপাশি দলকে সুসংগঠিত করেছেন, এখন দল অনেক বড় হয়েছে দলে নেতা কর্মী বৃদ্ধি পেয়েছে, উন্নয়নের স্বার্থে জনগণের স্বার্থে আগামী জাতীয় সংসদ নির্বাচনে সবাই ঐক্যবদ্ধ ভাবে কাজ করে নৌকায় ভোট দিয়ে এমপি এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান মহোদয় কে পূণঃ রায় এমপি নির্বাচিত করার আশাবাদ ব্যক্ত করেন।

কাটাখাল গ্রামের মাঠে মওলানা আব্দুর রউফের সভাপতিত্বে ও যুবলীগ সভাপতি আফরোজ মিয়া পল্টু দাস মানিকের যৌত পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বানিয়াচং পল্লী বিদ্যুত সমিতির ডি জি এম মোঃ আবু জাফর, পরিচালক শেখ আজিজুল হক, পুকড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ নানু মিয়া আরও বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সভাপতি এ জেড এম উজ্জ্বল, সাধারণ সম্পাদক রফিকুল আলম চৌধুরী রিপন, মওলানা জুনাইদ আহমেদ, কাজী লুৎফুর রহমান, মওলানা আব্দুল আউয়াল, মওলানা আব্দুর রশিদ, মোছাব্বির মিয়া, জহুর আমিন, পল্টু দাস মানিক, কাজী আমিন, মোফাচ্ছল হোসেন প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলোয়ত করেন মওলানা জাহাঙ্গীর আলম গীতা পাঠ করেন বিবেকানন্দ দাস।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com