লোকালয় ২৪

বানিয়াচংয়ে চুরি বৃদ্ধি, গভীর রাতে দোকান বন্ধের মাইকিং।

বানিয়াচংয়ে চুরি বৃদ্ধি, গভীর রাতে দোকান বন্ধের মাইকিং

মোঃ সনজব আলীঃবানিয়াচংয়ে সাম্প্রতিককালে বিভিন্ন বাজারে চুরি বৃদ্ধি পাওয়ার ঘটনায় স্থানীয় বড়বাজারের ব্যবসায়ীরা গভীর রাতে দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

ওই সিদ্ধান্তের আলোকে বড়বাজার ব্যাবসায়ী কল্যাণ সমিতির পক্ষ থেকে রাত ১১টার পর দোকান বন্ধ রাখা ও প্রত্যেক দোকানের সামনে রাতে ইলেকট্রিক বাতি জ্বালানো ও প্রয়োজনে সিসি ক্যামেরা স্থাপনের জন্য পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়া এসব সিদ্ধান্ত বাস্তবায়নে মাইকিং করা হয়েছে।

 

এ ব্যাপারে বড়বাজার ব্যাবসায়ী কল্যাণ সমিতির সভাপতি হাজী জয়নাল আবেদীন জানান, ‘বাজারের ব্যাবসায়ীদের কল্যাণে যা যা করার দরকার আমরা সমিতির পক্ষ থেকে তাই করবো।’

বিষয়টি নিয়ে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মো. এমরান হোসেন বলেন, ‘আমরা পুলিশ প্রশাসন রাতের বেলা না ঘুমিয়ে জনগণের জান-মাল পাহারা দিচ্ছি। বড়বাজার ও আশপাশের এলাকাটি গুরুত্বপূর্ণ। এখানে উপজেলা প্রশাসন, ব্যাংক ও অন্যান্য গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান রয়েছে। তাই সার্বক্ষণিক নজরদারি করার জন্য সিসি ক্যামেরা স্থাপন করা হলে ভালো হবে।’

তিনি বলেন- বড়বাজার ব্যাবসায়ী সমিতির এই উদ্যোগ খুবই ভালো। অন্যান্য বাজারেও যদি এ ধরণের উদ্যোগ নেওয়া হয় তাহলে ব্যবসায়ীগণ নিজেরাই উপকৃত হবেন।