সংবাদ শিরোনাম :
বাংলাদেশ দলে একজন আন্দ্রে রাসেল নেই, সাকিবের আফসোস

বাংলাদেশ দলে একজন আন্দ্রে রাসেল নেই, সাকিবের আফসোস

খেলাধুলা প্রতিবেদক : টি-টোয়েন্টি ক্রিকেটে জিততে হলো ডেথ ওভারে দুর্দান্ত বোলিং বা দুর্দান্ত ব্যাটিংয়ের কোনো বিকল্প নেই। দুর্দান্ত বোলিং তো মাঝে মাঝেই করে দিচ্ছেন মোস্তাফিজুর রহমান। তার সঙ্গে আলো ছড়ানোর সর্বোচ্চ চেষ্টা করছেন রুবেল হোসেনও। কিন্তু ডেথ ওভারে একজন পাওয়ার হিটার বাংলাদেশ এখনো পায়নি। মাহমুদুল্লাহ কাজটা করে দিচ্ছেন বটে, কিন্তু সত্যিকারের একজন পাওয়ার হিটার কই?

সাকিব আল হাসানের কণ্ঠে তাই ঝড়লো আফসোস। ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজে প্রথম টি-টোয়েন্টি হারের পর সাকিব বলেছেন যে, বাংলাদেশ দলে একজন আন্দ্রে রাসেল নেই। এ জন্য তার কণ্ঠে ঝড়েছে আফসোস।

‘একজন আন্দ্রে রাসেল’ বলে সাকিব বলে ক্যারিবীয় অলরাউন্ডারের পাওয়ার হিটিংয়ের ক্ষমতার কথা তুলে ধরেছেন। সেন্ট কিটসে প্রথম ওয়ানডেতে বাংলাদেশ হেরে গেছে সাত উইকেটের বিশাল ব্যবধানে। সেই ম্যাচে ২১ বলে ৩৫ রান করেন রাসেল।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে জেতার জন্য উইন্ডিজের লক্ষ্য ছিলো ১১ ওভারে ৯১ রান। রাসেলের ব্যাটে চড়ে দশম ওভারের প্রথম বলেই ক্যারিবীয়রা ম্যাচ জিতে নেয়। তাও সাত উইকেট হাতে রেখে।

ম্যাচের প্রথম ইনিংসে ১০ ওভারে ৯৫ রান করে ফেলে বাংলাদেশ। কিন্তু পরের ১০ ওভারে বাংলাদেশ তুলে মাত্র ৪৮ রান। একজন পাওয়ার হিটারের জন্য বাংলাদেশ দলের যে প্রায় অনন্ত আফসোস, তা প্রকাশিত হয়ে যায় আরো একবার।

সেই অবস্থাকে স্মরণ করে সাকিব বলেন, ‘একটা সময়ে আমরা ১১ ওভারে ১০০ রান করে ফেলেছিলাম। সেই অবস্থা থেকে আরো বেশি রান পেতে আমাদের একজন একজন আন্দ্রের রাসেল নেই, যে একা হাতে ম্যাচ বদলে দিতে পারে।’

ম্যাচের প্রথম ইনিংসে বাংলাদেশ করে ১৪৩ রান। সাকিবের মতে এটি ছিলো বাংলাদেশের প্রত্যাশিত রানের চেয়ে ৩০-৪০ রান কম। সাকিব বলেন, ‘এতো কম রান নিয়ে একটা ম্যাচ জেতা যায় না।’

ম্যাচের প্রথম বলেই ডাউন দ্য উইকেটে এসে খেলতে যান সাকিব এবং প্রথম বলেই স্টাম্পিং হয়ে ফেরেন তিনি। দুই বল ফেরেন আরেক ওপেনার সৌম্য সরকারও। দুজনের কেউই রান করতে পারেননি। ম্যাচের শুরুতেই চাপে পড়ে যায় বাংলাদেশ।

সাকিব অবশ্য ওপেনারদের এ জন্য দোষী বলছেন না। তিনি বরং মনে করেন, টি-টোয়েন্টির মতো ক্রিকেটে একদম শুরু থেকেই আক্রমণ করতে হবে। তিনি বলেন, ‘আমি ওপেনারদের কোনো দোষ দেখি না। আমি মনে করি টি-টোয়েন্টিতে শুরু থেকেই আক্রমণ করতে হবে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com