সংবাদ শিরোনাম :
বসে গান গাওয়ার অপরাধে পাকিস্তানি অন্তঃসত্ত্বা শিল্পীকে গুলি করে হত্যা

বসে গান গাওয়ার অপরাধে পাকিস্তানি অন্তঃসত্ত্বা শিল্পীকে গুলি করে হত্যা

বসে গান গাওয়ার অপরাধে পাকিস্তানি অন্তঃসত্ত্বা শিল্পীকে গুলি করে হত্যা
বসে গান গাওয়ার অপরাধে পাকিস্তানি অন্তঃসত্ত্বা শিল্পীকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানের এক পারিবারিক অনুষ্ঠানে গান গাওয়ার সময় গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন এক অন্তঃসত্ত্বা গায়িকা। হত্যাকারীর বিচারের দাবিতে বিক্ষোভে অংশ নিয়েছেন দেশটির কণ্ঠশিল্পীরা। যদিও তার মৃত্যুর ঘটনাটি নিয়ে রয়েছে ধোঁয়াশা।

১২ এপ্রিল, বৃহস্পতিবার গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়, ১০ এপ্রিল, মঙ্গলবার সন্ধ্যায় নিহত হন ১৮ বছর বয়সী সামিরা সিন্ধু। তিনি আট মাসের অন্তঃসত্ত্বা ছিলেন।

ঘটনাটি ঘটে পাকিস্তানের সিন্ধ প্রদেশের লারকানা শহরের কাছে এক গ্রামে। কাঙ্গা নামের ওই গ্রামে এক খতনা অনুষ্ঠানে গান গাইছিলেন সামিরা।

সামিরার স্বামী আশিক সামু পুলিশি অভিযোগে জানিয়েছেন, ওই অনুষ্ঠানে এক ব্যক্তি সামিরার দিকে বন্দুক তাক করে এবং হুমকির ভঙ্গিতে তাকে দাঁড়িয়ে গান গাইতে বলে। সামিরা এর উত্তরে জানান, তিনি অন্তঃসত্ত্বা এবং দাঁড়িয়ে গান গাইতে পারবেন না। এরপর ওই ব্যক্তি তাকে গুলি করে।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। তারিক জাতোই নামের ওই ব্যক্তি আদালতের বাইরে থাকা সাংবাদিকদের জানান, তিনি অনুষ্ঠানের খুশিতে আকাশের দিকে তাক করে গুলি ছোড়েন কিন্তু তা ভুলে সামিরার গায়ে লেগে যায়।’ তাকে রিমান্ডে নিয়েছে পুলিশ।

সামিরার মৃত্যুতে বিক্ষোভকারীরা দাবি করছেন, ওই ব্যক্তির দুই সঙ্গীকেও আটক করতে হবে।

সামিরা সিন্ধুর মৃত্যুর এই ঘটনায় একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোয়। সেখানে সামিরাকে কেউ হুমকি দিচ্ছে তা স্পষ্ট নয়। তিনি যন্ত্রশিল্পীদের মাঝে স্টেজে বসে গান গাইছিলেন। তখন তিনজন লোক এসে স্থানীয় প্রথা অনুযায়ী কিছু টাকা ছড়িয়ে দেয় তার দিকে। সামিরা উঠে দাঁড়িয়ে গান গাইতে থাকেন। ভিডিওর ফ্রেম থেকে ওই তিনজন লোক চলে গেলে তিনটি গুলির শব্দ শোনা যায় এবং মাটিতে লুটিয়ে পড়েন সামিরা।

সামিরা সিন্ধুর ময়নাতদন্ত এবং তারিক জাতোইয়ের রক্তে অ্যালকোহলের উপস্থিতি শনাক্তের পর সেসব ফলাফল আদালতে হাজির করা হবে।

স্থানীয়দের মাঝে জনপ্রিয় গায়িকা ছিলেন সামিরা সিন্ধু। সিন্ধি লোকসংগীত এবং সুফি ঘরানার সংগীতে আটটি অ্যালবাম বের হয়েছে তার। তবে তার জীবিকার প্রধান উৎস ছিল পারিবারিক উৎসবে গান গাওয়া।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com