লোকালয় ২৪

ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি, বিএনপি নেত্রী লিটা গ্রেপ্তার

ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি, বিএনপি নেত্রী লিটা গ্রেপ্তার

চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগর মহিলা দলের প্রচার সম্পাদক দেওয়ান মাহমুদা আক্তার লিটাকে (৩০) গ্রেপ্তার করেছে র‌্যাব।

সোমবার রাতে বাসে করে ঢাকায় যাওয়ার পথে ফেনীর লালপুর এলাকায় বাস থামিয়ে লিটাকে র‌্যাব-৭ এর সদস্যরা তাকে গ্রেফতার করে নিয়ে যায় বলে দলীয় সূত্রে জানা গেছে। লিটা চট্রগ্রাম মহানগর মহিলাদলের প্রচার সম্পাদিকা।

র‌্যাব-৭ এর সহকারী পু্লিশ সুপার মো. মাশকুর রহমান জানান, চট্টগ্রাম মহানগরীর জিইসি মোড় থেকে রাত পৌনে ১১টার দিকে লিটাকে গ্রেপ্তার করা হয়েছে।

ওই বিএনপি নেত্রীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তিসহ রাষ্ট্র বিরোধী বিভিন্ন উসকানিমূলক পোস্ট দেয়ার অভিযোগ রয়েছে।

বিএনপি নেত্রী লিটার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে জানিয়ে র‌্যাব কর্মকর্তা মাশকুর রহমান জানান, ওই নেত্রী বিভিন্ন সময় ফেসবুকে রাষ্ট্রবিরোধী প্রচারণা, আইনশৃঙ্খলা বাহিনী ও সামরিক বাহিনীকে নিয়ে আপত্তিকর পোস্ট দিয়ে আসছিলেন।

এদিকে লিটাকে গ্রেফতারের ঘটনায় বুধবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, জনপ্রিয় অনলাইন অ্যাক্টিভিস্ট এবং বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল চট্টগ্রাম মহানগর শাখার প্রচার সম্পাদক দেওয়ান মাহমুদা আক্তার লিটাকে র‍্যাব-৭-এর সদস্যরা তুলে নিয়ে গেছেন। এখন পর্যন্ত তাকে কোথায় রাখা হয়েছে কিংবা তাকে আটকের কথা স্বীকার করা হচ্ছে না।

আমি এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং অবিলম্বে দেওয়ান মাহমুদা আক্তার লিটাকে জনসমক্ষে হাজির করার জোর দাবি জানাচ্ছি।