লোকালয় ২৪

ফেনীতে স্ত্রীকে আটকে রেখে ইসলাম ধর্ম ত্যাগ করতে চাপ দিচ্ছেন শ্বশুর-শাশুড়ি!

ফেনীতে স্ত্রীকে আটকে রেখে ইসলাম ধর্ম ত্যাগ করতে চাপ দিচ্ছেন শ্বশুর-শাশুড়ি!

ফেনী প্রতিনিধি- সোনাগাজীতে স্ত্রী নাফিসা আক্তার সাদিয়াকে (ধর্মান্তরিত, পূর্বের নাম- স্মৃতি দেবনাথ) ফিরে পেতে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও প্রধানমন্ত্রীর সহযোগিতা চেয়েছেন অসহায় স্বামী জামশেদ আলম।

সম্প্রতি এক সংবাদ সম্মেলনে জামশেদ আলম জানান, সে ইকবাল মেমোরিয়াল কলেজে অধ্যায়নরত অবস্থায় তার সহপাঠিনী ফেনী জেলার দাগণভুঁঞার অবিরামপুর নিবাসী চটুলাল নাথের কন্যা স্মৃতি দেবনাথের সাথে তার প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এক পর্যায়ে দুজন পালিয়ে গিয়ে নোয়াখালীর মাইজদী আদালতের এডভোকেট শাহীনের কাছে গিয়ে স্বেচ্ছায় বিবাহবন্ধনে আবদ্ধ হন।

তিনি জানান, স্মৃতি দেবনাথ হিন্দু ধর্মাবলম্বী হওয়ায় এফিডেফিটের মাধ্যমে ধর্মান্তরিত হয়ে মুসলিম রীতিতে আমরা বিবাহ বন্ধনে আবদ্ধ হই। কিন্তু পরে স্মৃতি দেবনাথের পরিবার আমাদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত দাগনভূঁঞা (ফেনী) মামলা দায়ের করেন।

পরে স্মৃতি দেবনাথ তার জবানবন্দিতে বলেন, আমি প্রাপ্ত বয়স্ক, আমি স্বেচ্ছায় সজ্ঞানে সুস্থ মস্তিষ্কে অন্যের পরোচনা ব্যতিত ইসলাম ধর্ম গ্রহণ করি ও সোনাগাজীর চর ছান্দিয়া গ্রামের জামশেদ আলমের সাথে গত ৫ মে ২০১৯ (রোববার) বিবাহ বন্ধনে আবদ্ধ হই। বিজ্ঞ আদালত সবকিছু বিবেচনায় স্মৃতি দেবনাথকে তার নিজ জিম্মায় মুক্তি দেন।

জামশেদ আলম জানান, নিজ জিম্মায় মুক্তি দেওয়ার পর তার পরিবার জোর করে তাকে বাড়ি নিয়ে যায়। বাড়িতে নিয়ে আমার স্ত্রীকে গৃহবন্দী করে মারধর ও নির্যাতন করছেন শ্বশুর-শাশুড়ি। সে যেন আমাকে ভুলে যায় এবং ইসলাম ধর্ম ত্যাগ করে। আমি আমার স্ত্রীকে ফিরে পেতে আদালতে মামলা দায়ের করি।

জামশেদ বলেন- আমি আমার স্ত্রীকে ফিরে পেতে মাননীয় জেলা প্রশাসক, পুলিশ সুপার ও মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করি।