প্রেমিকাকে বাসায় মেনে নিচ্ছেনা? তাহলে যা করবেন..

প্রেমিকাকে বাসায় মেনে নিচ্ছেনা? তাহলে যা করবেন..

প্রেমিকাকে বাসায় মেনে নিচ্ছেনা? তাহলে যা করবেন..
প্রেমিকাকে বাসায় মেনে নিচ্ছেনা? তাহলে যা করবেন..

লাইফস্টাইল ডেস্ক: আপনাদের মধ্যে প্রেম রয়েছে ষোলোআনা। ভালোবাসার কোনও কমতি নেই। কিন্তু বিয়ে করতে গেলেই বিপদ। বাড়িতে রাজি হচ্ছে না। হয় এ পক্ষ থেকে গোলমাল, নয়তো ওই পক্ষ থেকে৷ কিছুতেই বাড়ির মত পাওয়া যাচ্ছে না।

আবার বাবা মায়ের অমতে বিয়েও করা যাচ্ছে না। এমন সমস্যায় হয়তো অনেকেই পড়েছেন। কেউ কেউ চেষ্টার পর চেষ্টা করে বাবা মায়ের মত নিয়ে নিয়েছেন। কিন্তু কেউ এখনও চেষ্টা চালিয়েই যাচ্ছেন। তাদের জন্য রইল কিছু টিপস।

গার্লফ্রেন্ডকে বাড়িতে মেনে নিচ্ছে না? তাহলে যা করবেন :-

১) এমন ক্ষেত্রে সবার আগে দরকার মাকে সপক্ষে আনা৷ তার সব থেকে ভালো রাস্তা আলোচনা৷ এমন অবস্থায় যদি আপনি মায়ের সঙ্গে ঝগড়া করেন, পরিস্থিতি আরও বিগড়ে যেতে পারে৷ তাই মাথা ঠান্ডা রাখুন। যুক্তি দিয়ে বোঝানোর চেষ্টা করুন৷ দরকার পড়লে আবেগেরও প্রয়োগ করতে পারেন৷ তবে তারও আগে তাদের বক্তব্য শুনুন মন দিয়ে৷ তারপর ধীরে ধীরে এগোন।

২) বোঝার চেষ্টা করুন সবথেকে বেশি কোন বিষয়টা আপনার বাবা মাকে ভাবাচ্ছে। অনেক সময় মেয়েরা চাকরি করলে বাবা মায়ের ভাবনা হয়। তারা মনে করে সে হয়তো বাড়িতে ঠিকমতো সময় দিতে পারবে না।

এমন হলে তাঁদের বোঝান। আবার এও দেখা গিয়েছে, ফ্যামিলি ব্যাকগ্রাউন্ড চিন্তার বিষয়। কোনও উচ্চবিত্ত পরিবারের মেয়ে মধ্যবিত্ত পরিবারের বধূ হতে গেলেই সমস্যা৷ মধ্যবিত্ত পরিবারের মনে স্বভাবতই আশঙ্কা কাজ করে৷ এমন হলে আপনাকে বোঝাতে হবে, এটা কোনও সমস্যাই নয়।

৩) বাবা মায়ের মন জয় করার সবথেকে বড় অস্ত্র তাঁদের মতের বিরুদ্ধে যাবেন না৷ যখন হাজার বুঝিয়েও দেখছেন, কাজ হচ্ছে না, সরাসরি বলে দিন আপনি তাঁদের মতের বিরুদ্ধে বিয়ে করবেন না৷ তাতে যাই হয়ে যাক৷ দেখবেন, বরফ এতে গলবেই৷ এমন অনেকে আশঙ্কা করে, বিয়ের পর ছেলে স্ত্রৈন হয়ে যাবে৷ এমনটা যে নয়, তা এই একটা কথাতেই তাঁরা বুঝে যাবেন।

৪) বোঝানোর জন্য উদাহরণ সবচেয়ে ভালো৷ দরকার পড়লে উদাহরণ টানুন৷ দেখান, বাস্তব অনেক আলাদা।

৫) বিবাহিত বন্ধুদের সঙ্গে মাকে আলাপ করান৷ তাহলে তিনি বুঝতে পারবেন, আদতে তিনি যা ভাবছেন, তা ভুল৷ এক্ষেত্রে আপনি নিজে কিন্তু কিছু বলবেন না৷ উনি নিজেই বুঝবেন৷ শুধু ওনাকে সময় দিন।

৬) বান্ধবীকে মায়ের সঙ্গে পরিচয় করান৷ প্রয়োজনে তাঁকে বলুন মায়ের সঙ্গে শপিংয়ে যেতে৷ রেস্তোরাঁয় যেতে৷ যেভাবে হোক মায়ের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াতে৷ তাহলেই আপনার মায়ের ভয় কেটে যাবে।

৭) ফ্যামিলি লাঞ্চের প্ল্যান করুন৷ এতে দুজনের পরিবার কাছাকাছি আসতে পারবে৷ আপনাদের রাস্তাও পরিষ্কার হয়ে যাওয়ার সমূহ সম্ভাবনা।

৮) ছেলের বিয়ের সময় বাবা মায়ের মনে একটা ভয় থাকেই৷ ছেলে ঠিক মেয়েকে পছন্দ করছে তো? পরে কোনও সমস্যা হবে না তো? এক্ষেত্রে সবচেয়ে ভালো উপায় অপেক্ষা করুন৷ মায়ের ভয় তো থাকবেই৷ কিন্তু তিনি যখন নিজের চোখে দেখবেন, কোনও সমস্যা হচ্ছে না, তিনি নিজেই মত দিয়ে দেবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com