সংবাদ শিরোনাম :
প্রথম বিদেশ সফরে জার্মানি যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রথম বিদেশ সফরে জার্মানি যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রথম বিদেশ সফরে জার্মানি যাচ্ছেন প্রধানমন্ত্রী
প্রথম বিদেশ সফরে জার্মানি যাচ্ছেন প্রধানমন্ত্রী

লোকালয় ডেস্ক: চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর হিসেবে শপথ নেওয়ার পর শেখ হাসিনা প্রথম বিদেশ সফরে জার্মানি যাচ্ছেন। এ তথ্য নিশ্চিত করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

বৃহস্পতিবার গণমাধ্যমকে তিনি জানান, প্রধানমন্ত্রী জার্মান সফর নিশ্চিত হলেও এখনো সফরসূচি চুড়ান্ত হয়নি। তাই প্রধানমন্ত্রী কবে জার্মানি যাচ্ছেন, তা এখনই নির্দিষ্ট করে বলা যাচ্ছে না।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, জার্মানির মিউনিখে নিরাপত্তা বিষয়ক এক সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী। আগামী ১৪ ফেব্রুয়ারি শুরু হবে তিন দিনের এই সম্মেলন। এর দুইদিন বা তিনদিন আগে তিনি জার্মানির উদ্দেশ্যে দেশ ছাড়বেন। সফর সূচি তৈরির কাজটি এখনও প্রক্রিয়াধীন রয়েঠে। তবে এটা ঠিক যে উনি প্রথমে জার্মানি যাচ্ছেন, এরপর যাবেন সংযুক্ত আরব আমিরাতে।

তিনি জানান, সম্মেলনে যোগ দেওয়ার পাশাপাশি জার্মান চ্যান্সেলর আঙ্গেলা মেরকেলের সঙ্গে শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠকের সম্ভাবনার কথাও বলেন মোমেন। জার্মানি থেকে ফেরার পথে এক সামরিক প্রদর্শনীতে যোগদান এবং দ্বিপক্ষীয় বৈঠকে যোগ দিতে আগামী ১৭ ফেব্রুয়ারি আমিরাত সফরে যাবেন শেখ হাসিনা।

প্রসঙ্গত, ২০০৯ সালে সরকার গঠনের পর প্রথম বিদেশ সফরে সৌদি আরব গিয়েছিলেন শেখ হাসিনা। ২০১৪ সালে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর তার প্রথম বিদেশ সফর ছিল মিয়ানমারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com