লোকালয় ২৪

পুলিশের ধাওয়ায় মোটর সাইকেল আরোহী নিহত; পুলিশ-জনতা সংঘর্ষ

কুড়িগ্রাম প্রতিনিধি : ভুরুঙ্গামারী উপজেলায় ট্রাকের ধাক্কায় খায়রুল ইসলাম খোকন (২২) নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। এ ঘটনায় স্থানীয়রা বিক্ষোভে নেমেছে।

বৃহস্পতিবার (০৯ আগস্ট) বেলা সাড়ে ১২টার দিকে ভূরুঙ্গামারী-বঙ্গ সোনাহাট স্থলবন্দর সড়কে কাগজপত্র চেকিংকালে ট্রাফিক ইন্সপেক্টরকে দেখে মোটরসাইকেল নিয়ে পালানোর সময় এ ঘটনা ঘটে।

খায়রুল উপজেলার শিলখুড়ী ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন।

সোনাহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান আলি মোল্লা বলেন, এ দুর্ঘটনার পরই স্থানীয় জনতা বিক্ষোভ কর্মসূচিতে অবস্থান নেয়। পরে পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা সেখানে গেলে স্থানীয়দের সঙ্গে তাদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ নয় রাউন্ড গুলি ও ১৩ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে।

ভুরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির বলেন, এ ঘটনায় স্থানীয়রা ইউপি অফিসে ট্রাফিক ইন্সপেক্টর মোস্তাফিজুর রহমান, সহকারী ট্রাফিক ইন্সপেক্টর রেজাউল ও পুলিশ কনস্টেবল বিকাশকে অবরুদ্ধ করে রেখেছে। সেইসঙ্গে তারা পুলিশের একটি ভ্যান ও মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। এরপর ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

তিনি আরও বলেন, ভুরুঙ্গামারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাগফুরুল ইসলাম আব্বাসি ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের শান্ত করার চেষ্টা করছেন।