লোকালয় ২৪

‘পুতুল নাচ দেখতে গিয়ে দেখি পুতুলের জায়গায় অর্ধ-উলঙ্গ যুবতীর নৃত্য’

‘পুতুল নাচ দেখতে গিয়ে দেখি পুতুলের জায়গায় অর্ধ-উলঙ্গ যুবতীর নৃত্য’

ফয়সল আহমেদ খান, বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার মাছিমনগর বাজার এলাকায় পুতুল নাচের নামে অশ্লীল নৃত্য প্রদর্শন করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। জনৈক চেয়ারম্যানকে মাসোয়ারা দিয়ে পুতুলের স্থলে নারী মানুষ এমন অশ্লীল নৃত্য করছে বলে সত্যতা মিলেছে।

সরেজমিনে গত বুধবার রাতে দেখা গেছে, উপজেলা শহর থেকে ১১ কিলোমিটার উত্তর-পূর্ব মাছিমনগর বাজার।সেখানে সাজানো হয়েছে মঞ্চ। প্রবেশপথে সুসজ্জিত তোরণ। মঞ্চের পাশেই শাহ রাহাত উচ্চবিদ্যালয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক জানান, পুতুল নাচের কারণে সারা দিনই এখানে নানা ধরনের লোকজনের আনাগোনা থাকে। এতে কোমলমতি শিক্ষার্থীদের প্রায়ই বিব্রতকর অবস্থায় পড়তে হচ্ছে।

এলাকাবাসী জানান, গত ২৯ জুলাই হতে পুতুল নাচের নামে এখানে অশ্লীল নাচ প্রদর্শন করা হচ্ছে। প্রতিদিনই দুপুর ১২টা থেকে নাচ শুরু হয়ে চলে ভোর পর্যন্ত।

স্থানীয় ব্যবসায়ী আবদুল মান্নান বলেন, গতকাল দুই শিশুর বায়না মিটাতে পুতুল নাচ দেখতে গিয়েছিলাম। ৫০ টাকা করে ৩ জনের মোট ১৫০ টাকার টিকিট কিনলাম। অপেক্ষা করছি, এই বুঝি পুতুল গুলো সুক্ষ সুতোর মাধ্যমে নাচতে শুরু করবে। কিন্তু, তার পরিবর্তে যুবতীরা উলঙ্গ হয়ে একের পর এক নগ্ন নৃত্য করে যাচ্ছে। তা দেখে শেষে লজ্জায় বেরিয়ে আসতে হয়েছে। পুতুল নাচ আর দেখা হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বৃহস্পতিবার বলেন, সাধারণ মানুষের জন্য এই ভ্যারাইটিজ শো’র আয়োজন করা হয়েছিলো। কিন্তু কারা পুতুলের পরিবর্তে নারী এনে অশ্লীল নৃত্য পরিবেশন করছে তা খতিয়ে দেখতে আমি সরেজমিনে যাবো। সত্যতা পেলে সেটি বন্ধ করে দেয়া হবে।