সংবাদ শিরোনাম :
পারিশ্রমিক না বাড়ানোয় রিয়াল ছাড়ছেন ক্রিস্টিয়ানো রোনালদো

পারিশ্রমিক না বাড়ানোয় রিয়াল ছাড়ছেন ক্রিস্টিয়ানো রোনালদো

পারিশ্রমিক না বাড়ানোয় রিয়াল ছাড়ছেন ক্রিস্টিয়ানো রোনালদো
পারিশ্রমিক না বাড়ানোয় রিয়াল ছাড়ছেন ক্রিস্টিয়ানো রোনালদো

খেলাধুলা ডেস্কঃ স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ ও ‘এএস’ জানিয়েছে, রিয়ালে রোনালদোর ভবিষ্যৎ নিয়ে মঙ্গলবার তাঁর এজেন্টে হোর্হে মেন্দেজের সঙ্গে আলোচনায় বসেছিলেন ক্লাবটির সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। রোনালদো তাঁর নতুন চুক্তিতে যে অঙ্কের পারিশ্রমিক চান রিয়াল সভাপতির তাতে খুব একটা সম্মতি নেই। এখন সে কারণেই পর্তুগিজ ফরোয়ার্ড রিয়াল ছাড়তে বদ্ধপরিকর।

ক্রিস্টিয়ানো রোনালদোর মাদ্রিদ ছাড়ার গুঞ্জন নতুন কিছু নয়। প্রতি মৌসুম শেষেই গুঞ্জনটা একবার করে ডালপালা ছড়ায়। কিন্তু এবার বোধ হয় গুঞ্জনটা সত্যিই হতে চলছে। রোনালদো সত্যিই রিয়াল ছাড়তে যাচ্ছেন!
স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ ও ‘এএস’ জানিয়েছে, রিয়ালে রোনালদোর ভবিষ্যৎ নিয়ে মঙ্গলবার তাঁর এজেন্ট হোর্হে মেন্দেজের সঙ্গে আলোচনায় বসেছিলেন ক্লাবটির সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। আলোচনা খুব একটা ফলপ্রসূ হয়নি। রোনালদো তাঁর নতুন চুক্তিতে যে অঙ্কের পারিশ্রমিক চান রিয়ালের তাতে খুব একটা সম্মতি নেই। আর এ কারণেই ৩৩ বছর বয়সী ফরোয়ার্ড মাদ্রিদ ছাড়তে বদ্ধপরিকর। পর্তুগিজ সংবাদমাধ্যম ‘রেকর্ড’ জানিয়েছে, তাঁর (রোনালদো) এই সিদ্ধান্ত নাকি ‘অপরিবর্তনীয়’।

বার্সেলোনায় লিওনেল মেসির বাৎসরিক বেতন ৫ কোটি ইউরো। পিএসজিতে নেইমার বছরে পেয়ে থাকেন ৩ কোটি ৭০ লাখ ইউরো। রিয়ালে রোনালদোর বেতন তাঁদের চেয়ে বেশ কম। বছরে ২ কোটি ১০ লাখ ইউরো পেয়ে থাকেন তিনি। নতুন চুক্তিতে রোনালদো বেশ আগে থেকেই পারিশ্রমিক বাড়ানোর দাবি করে আসছিলেন। অন্তত মেসি-নেইমারের সমান একটা অঙ্কের দাবি ছিল তাঁর।

গত বছর কার্ডিফে রিয়াল ১২তম চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়ের পরপরই ‘মার্কা’ জানিয়েছিল, সম্ভাব্য নতুন চুক্তিতে রোনালদোর পারিশ্রমিক বাড়ানোর কথা দিয়েছেন পেরেজ। এমনকি রিয়ালে রোনালদোর ঘনিষ্ঠজনদের সূত্র মারফত সংবাদমাধ্যমটি এটাও জানিয়ে দেয়, রোনালদোর পারিশ্রমিক বাড়িয়ে বছরে ৩ কোটি ইউরো করার প্রস্তাব দিয়েছেন রিয়াল সভাপতি। কিন্তু গত সেপ্টেম্বরে রোনালদোর পারফরম্যান্স পড়তির দিকে নেমে গেলে তিনি ‘ইউ টার্ন’ করে ফেলেন।
জানুয়ারিতেই ফর্ম ফিরে পেতে শুরু করেন রোনালদো। চ্যাম্পিয়নস লিগে পিএসজি ও জুভেন্টাসের বিপক্ষে গুরুত্বপূর্ণ দুটি গোলও করেন। সে কারণেই দুই মাস আগে রোনালদোর নতুন চুক্তির ফাইলপত্র খুলে বসে রিয়াল। বাৎসরিক ২ কোটি ৫০ লাখ ইউরো পারিশ্রমিক এবং অন্যান্য ভাতা মিলিয়ে অঙ্কটা ৩ কোটি টপকে যেত। কিন্তু প্রস্তাবটা অহমে লাগে রোনালদো। আর তাই চুক্তি নবায়নের ব্যাপারটি তিনি মৌসুমের শেষ পর্যন্ত তুলে রাখার অনুরোধ করেন। এদিকে রিয়াল তখন নেইমারের পিছু ছুটছিল, বছরে ৩ কোটি ৭০ লাখ ইউরো বেতনে তাঁকে দলে ভেড়ানোর চেষ্টা করছিলেন পেরেজ।

মঙ্গলবারের বৈঠকে রোনালদোকে সব মিলিয়ে বছরে ৩ কোটি ইউরো পারিশ্রমিকের চুক্তিপত্র দেওয়ার প্রস্তাব করেছিল রিয়াল। কিন্তু প্রস্তাবটি প্রত্যাখ্যাত হয়েছে। মার্কা জানিয়েছে, প্রস্তাবটি রোনালদোর আশানুরূপ হয়নি। এবার চ্যাম্পিয়নস লিগে ১৩তম শিরোপা জিতলেও রিয়াল যে রোনালদোর ওপর খুব প্রসন্ন তা কিন্তু নয়। কিয়েভের ফাইনাল জয়ের পর রোনালদো মাদ্রিদ ছাড়ার ব্যাপারে ইঙ্গিত দিয়েছিলেন। তাঁর সেই মন্তব্য রিয়ালের নীতিনির্ধারকদের ভালোই চটিয়েছে।
মার্কা জানিয়েছে, রোনালদো বিশ্বাস করেন রিয়াল তাঁকে ছেড়ে দিতে চায়। আর তাই গত পাঁচ বছরে ক্লাবের চারবার ইউরোপসেরা হওয়ার পেছনে বড় অবদান রাখার পরও তারা রোনালদোকে বিশেষ কোনো সুবিধা দিতে চাচ্ছে না। ঠিক এই কারণেই রিয়াল যেন তাঁকে ছেড়ে দেয়, সেই প্রস্তাবই করেছেন রোনালদো। নয় বছরের রিয়াল-ক্যারিয়ারে এই প্রথমবারের মতো তিনি ক্লাব ছাড়ার প্রশ্নে ‘হ্যাঁ’ জবাব পেয়েছেন। অর্থাৎ রোনালদো ইচ্ছে হলে রিয়াল ছেড়ে যেতে পারেন।
মান-অভিমানের এই খেলার নিষ্পত্তিটা কীভাবে হয় সেটাই এখন দেখার বিষয়। আপাতত রিয়ালে রোনালদোর বর্তমান চুক্তির মেয়াদ ২০২১ সাল পর্যন্ত এবং তাঁর ‘রিলিজ ক্লজ’ ১০০ কোটি ইউরো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com