সংবাদ শিরোনাম :
পাইলট পলাশের মৃত্যুতে জামালপুরে শোকের ছায়া

পাইলট পলাশের মৃত্যুতে জামালপুরে শোকের ছায়া

বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার এনায়েত কবির ও তার পরিবার।

অনলাইন ডেস্ক: যশোরে প্রশিক্ষণ বিমান বিধ্বস্তে নিহত বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার এনায়েত কবির পলাশের (৩৬) বাড়ি জামালপুরে। তার মৃত্যুর খবরে নিজ এলাকায় আত্মীয়-স্বজন, শিক্ষক, সহপাঠী ও এলাকাবাসীর মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

নিহত এনায়েত কবির পলাশের বাড়ি জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের কৃষ্টপুর গ্রামে। ডা. শফিউদ্দিন ও রোকেয়া বেগম দম্পতির চার সন্তানের মধ্যে তিনি বড়।

১৯৯৭ সালে জামালপুর জিলা স্কুল থেকে এসএসসি পাস করেন পাইলট এনায়েত কবির। ১৯৯৯ সালে সরকারি আশেক মাহমুদ বিশ্ববিদ্যালয় কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর ২০০০ সালে ফ্লাইট ল্যাফটেনেন্ট পদে বাংলাদেশ বিমানে যোগ দেন।

২০০২ সালের ডিসেম্বরে ৪৬তম ব্যাচে কমিশন লাভ করেন। ৫ বছর আগে পাইলট এনায়েত কবির পলাশ রাজবাড়ীর ডা. নায়ান কবির নীতিকে বিয়ে করেন। তাদের তারিশা নামে ৩ বছরের কন্যা সন্তান রয়েছে।

নিহত পাইলট এনায়েত কবিরের মামা ডা. আবু তাহের জানান, তেজগাঁওয়ে শাহীন কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় পলাশকে দাফন করা হবে।

উল্লেখ্য, রোববার রাত নয়টা ২০ মিনিটে যশোরের মতিউর রহমান বিমান ঘাঁটি থেকে একটি প্রশিক্ষণ বিমান উড্ডয়নের কিছুক্ষণ পরই যশোর সদর উপজেলার ফরিদপুর গ্রামের বুকভরা বাওড়ের মধ্যে আছড়ে পড়ে। এতে বিমানে থাকা স্কোয়াড্রন লিডার মো. সিরাজুল ইসলাম এবং স্কোয়াড্রন লিডার এনায়েত কবির পলাশ নিহত হন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com