সংবাদ শিরোনাম :
‘নৌকায় ভোট দিন, সোনার বাংলাদেশ উপহার দেব’

‘নৌকায় ভোট দিন, সোনার বাংলাদেশ উপহার দেব’

‘নৌকায় ভোট দিন, সোনার বাংলাদেশ উপহার দেব’
‘নৌকায় ভোট দিন, সোনার বাংলাদেশ উপহার দেব’

ডেস্ক রিপোর্ট : কষ্টার্জিত স্বাধীনতাকে অর্থবহ করতে নৌকায় ভোট দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার বিকেলে ঠাকুরগাঁও জেলা স্কুলের বড় মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণে এ আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘নৌকা মার্কায় ভোট দিন, আপনাদের সোনার বাংলাদেশ উপহার দেব।’

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ দেশের উন্নয়ন চায় আর বিএনপি ক্ষমতায় আসা মানেই দেশ ধ্বংস হওয়া, সন্ত্রাস, দুর্নীতি লুটপাট করা। বাংলাদেশের গ্রামাঞ্চল থেকে শুরু করে প্রত্যেকটা মানুষ শান্তিতে খেয়ে-পড়ে বসবাস করবে সেটাই আমাদের লক্ষ্য।

তিনি বলেন, জাতির পিতা আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। আমাদের দায়িত্ব স্বাধীনতার সুফল প্রত্যেক ঘরে পৌঁছে দেওয়া। বাংলাদেশের প্রত্যেকটা মানুষের জীবনকে সুন্দরভাবে আমরা গড়ে তুলতে চাই। সেজন্যই আপনাদের কাছে আমার আবেদন থাকবে- আমরা যেহেতু ২০০৮-এর সরকারের এসেছি, ২০১৪ তে পুনরায় সরকারে এসেছি, সরকারের ধারবাহিকতা রয়েছে বলেই আজকে উন্নয়নের ছোঁয়া প্রতিটি এলাকায় গ্রামে গ্রামে যাচ্ছে।

সরকারপ্রধান বলেন, এই উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার জন্য নৌকা মার্কায় আমি আপনাদের কাছে ভোট চাই। কারণ, নৌকা মার্কাই দেবে উন্নতি, নৌকা মার্কাই দেবে আপনাদের শান্তি, নৌকা মার্কাই করবে আপনাদের জীবনমান উন্নত।

তিনি আরো বলেন, আপনারা গত নির্বাচনে এখানকার তিনটি আসনেই নৌকা মার্কায় ভোট দিয়েছিলেন। আগামীতে ডিসেম্বরে নির্বাচন হবে, সেই নির্বাচনে আমি আপনাদের কাছে নৌকা মার্কায় ভোট চাই।

প্রধানমন্ত্রী এ সময় তার অন্যান্য প্রাক-নির্বাচনী জনসভার মতো নৌকায় ভোট দানের জন্য জনগণের ওয়াদা প্রত্যাশা করলে উপস্থিত জনতা সমস্বরে চিৎকার করেন এবং দুহাত তুলে প্রধানমন্ত্রীর কাছে নৌকায় ভোটদানে প্রতিশ্রতিবদ্ধ হন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য রমেশ সেন, উপদেষ্টা পরিষদের সদস্য সতীশ চন্দ্র রায়, যুগ্ম-সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এম এম মোজাম্মেল এবং নুরুল ইসলাম সুজন জনসভায় বক্তৃতা করেন।

ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি দবিরুল ইসলাম এমপি জনসভায় সভাপতিত্ব করেন এবং সাধারণ সম্পাদক আব্দুল মজিদ আপেল অনুষ্ঠান পরিচালনা করেন।

এর আগে প্রধানমন্ত্রী সমাবেশস্থলের পাশে থাকা বেদী থেকে ঠাকুরগাঁওবাসীর জন্য ৩০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ৩৩টির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এদিনের বিশাল জনসভায় আগতদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, আমি বাংলাদেশের আনাচ-কানাচ চিনি। দেশের বিভিন্ন জায়গায় আমি গিয়েছি। আমি হেঁটেছি, নৌকায় চড়েছি, ট্রেনে যাতায়াত করেছি। আমি ভালো করে জানি, দেশের কোথায় কোন সমস্যা। তাই আমাকে কোথায় কী লাগবে তা বলতে হয় না।

দেশের উন্নয়নের চেয়ে বিএনপি লুটপাটেই ব্যস্ত ছিল, এ অভিযোগ করে শেখ হাসিনা বলেন, খালেদা জিয়ার ছেলেদের টাকাপাচার যুক্তরাষ্ট্রের আদালতে এবং সিঙ্গাপুরের ফেডারেল কোর্টে প্রমাণিত হওয়ার পর সেই টাকা তার সরকার দেশে ফিরিয়ে এনেছে।

তবে জিয়া পরিবার ব্যাংক থেকে ঋণের নামে ৯৮০ কোটি ২০ লাখ টাকা লুটে নিয়েছে, সে টাকা এখনো ফেরত দেয়নি বলে অভিযোগ করেন প্রধানমন্ত্রী।

বিএনপি ক্ষমতায় এলে মানুষ শুধু লাশ উপহার পায় বলে অভিযোগ করেন প্রধানমন্ত্রী। এ সময় ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে আন্দোলনের নামে বিএনপির আগুনে পুড়িয়ে মানুষ হত্যা, প্রায় ৩ হাজার লোককে অগ্নিদগ্ধ করা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ২৭ জন সদস্যসহ প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার এবং বিদ্যুতের প্রকৌশলীকে বিদ্যুৎকেন্দ্রের আগুনে পুড়িয়ে হত্যারও তীব্র সমালোচনা করেন।

বিএনপি সরকারের সময়ে সারের দাবিতে আন্দোলনরত ১৮ জন কৃষক হত্যার প্রসঙ্গও প্রধানমন্ত্রীর বক্তৃতায় উঠে আসে।

খালেদা জিয়ার উদ্দেশে শেখ হাসিনা বলেন, বিদেশ থেকে এতিমের জন্য আনা টাকা মেরে খেয়েছেন তিনি। যে এতিমের টাকা মেরে জেলে গেছে তার জন্য আবার আন্দোলন কিসের।

এতিমের হক না দিলে তার জন্য পবিত্র কোরআনে শাস্তির বিধান থাকার কথাও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

বিএনপি মহাসচিবের প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম সারাক্ষণ মিথ্যা কথা বলেন। মিথ্যা বলতে বলতে তার মুখ ব্যথা হয়ে গেছে। এত মিথ্যা কথা তিনি কীভাবে বলেন, ভেবে পাই না। মিথ্যা কথা বললে আল্লাহ তায়ালাও নারাজ হন।

বিমান প্রতিমন্ত্রী থাকা অবস্থায় মির্জা ফখরুল বিমানকে ধ্বংস করে গেছেন, এ অভিযোগ করে প্রধানমন্ত্রী তার সরকারের আমলে আটটি নতুন বিমান কেনা থেকে বিএনপি আমলে দেশের বন্ধ হয়ে যাওয়া বিমানবন্দরগুলো চালুতেও তার সরকারের উদ্যোগ তুলে ধরেন।

প্রধানমন্ত্রী এদিন ঠাকুরগাঁওয়ে একটি বিশ্ববিদ্যালয়, আইটি পার্ক, খাদ্য প্রক্রিয়াজতকরণ অঞ্চল ও ইপিজেড স্থাপনের আশ্বাস দেন। একই সঙ্গে আন্তঃনগর ট্রেন চালু, ভূল্লি থানাসহ সব উপজেলায় একটি করে স্কুল সরকারি করার আশ্বাস, বিদ্যমান স্কুল-কলেজগুলো সংস্কারসহ ঠাকুরগাঁওবাসীর জন্য আরো বেশকিছু উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নের আশ্বাস দেন তিনি।

শেখ হাসিনা বলেন, এই ঠাকুরগাঁওয়ে স্কুল-কলেজের যা যা কিছু দরকার করা হবে। যেসব কলেজে একাডেমিক ভবন নাই সেগুলো আমরা করে দেব। প্রত্যেক উপজেলায় একটি করে সরকারি স্কুল বা কলেজ করে দেওয়া হবে। ঠাকুরগাঁওয়ে যাতে একটি বিশ্ববিদ্যালয় হয় সেই ব্যবস্থাও করা হবে।

ঠাকুরগাঁওকে খাদ্যে উদ্বৃত্ত জেলা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এখানে কর্মসংস্থানের জন্য খাদ্য প্রক্রিয়াজাতকরণ অঞ্চল যাতে গড়ে ওঠে সেই ব্যবস্থা এবং স্পেশাল ইকোনমিক জোন করা হবে। ভুল্লি থানা করা হবে এবং ঠাকুরগাঁও-পীরগঞ্জ-রানীশংকৈল-হরিপুর পাকা রাস্তা যাতে প্রশস্ত হয় তার ব্যবস্থাও নেওয়া হবে।

সরকার ডিজিটাল বাংলাদেশ করে দেওয়ায় আজ গ্রামে-গঞ্জে নিজ ঘরে বসে ছেলে-মেয়েরা নিজের পায়ে দাঁড়াতে পারছে, দাবি করে প্রধানমন্ত্রী বলেন, আমরা ডিজিটল সেন্টার করেছি, সেখানে যেমন কর্মসংস্থানের ব্যবস্থা আছে, তেমনি সেখানে ‘লার্নিং অ্যান্ড আর্নিং’নামেও আমরা প্রশিক্ষণের মাধ্যমে আরেকটি প্রকল্প বাস্তবায়ন করছি।

ঠাকুরগাঁওয়ে যাতে একটি আইটি পার্ক হয় তার ব্যবস্থা এবং কর্মজীবী মহিলাদের জন্য হোস্টেলের ব্যবস্থাও সরকার করবে বলে জানান তিনি।

সরকারপ্রধান বলেন, এই ঠাকুরগাঁও পৌরসভার যত ড্রেন-রাস্তা এবং ঠাকুরগাঁওয়ের মানুষ যাতে বিশুদ্ধ খাবার পানি পেতে পারে সে জন্য ওভারহেড ট্যাংক সেগুলোও সরকার করে দেবে।

সেই সাথে প্রত্যেক উপজেলায় একটি করে সুরম্য মসজিদ এবং ইসলামিক কালচারাল সেন্টারও সরকার করবে বলে উল্লেখ করেন তিনি।

প্রধানমন্ত্রী তার সরকারের সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী জিরো টলারেন্স নীতির পুনরুল্লেখ করে বলেন, ইসলাম ধর্মের নামে কেউ কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড করুক, আমরা তা চাই না। ইসলাম শান্তির ধর্ম। জঙ্গিবাদ, সন্ত্রাস এবং মাদক থেকে দূরে থাকতে হবে।

তিনি বলেন, আমি এই সভায় প্রত্যেক অভিভাবক বাবা-মা, স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, মসজিদের ইমাম এবং যারা ধর্মীয় শিক্ষক রয়েছেন- তাদের কাছে আমার অনুরোধ থাকবে, আপনারা আপনাদের ছেলে-মেয়ে কোথায় যায়, কী করে, কার সঙ্গে মেশে, শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়মিত ক্লাস করে কি না, সে বিষয়ে আপনাদের খবর রাখতে হবে। আপনাদের লক্ষ্য রাখতে হবে, ছেলে-মেয়েরা যাতে বিপথে না যায়। সন্ত্রাস, জঙ্গিবাদ এবং মাদকের সঙ্গে যেন জড়িত না হয়ে পড়ে।

এজন্য পুত্র-পোষ্যদের আদর করে কাছে টেনে নিয়ে তাদের মনের ভাব জানার জন্যও প্রধানমন্ত্রী অভিভাবকদের প্রতি আহবান জানান।

আজকের প্রজন্মই আগামীতে দেশ পরিচালনা করবে বলে আশাবাদ ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, তারা মাদক, সন্ত্রাস জঙ্গিবাদ থেকে দূরে থেকে আগামীর বাংলাদেশকে একটি শান্তি ও উন্নয়নের দেশ হিসেবে গড়ে তুলবে, সেটাই আমরা চাই।

জনগণ যাতে অল্প পয়সায় যাতায়াত এবং মামলামাল পরিবহনের সুবিধা পায় সে জন্য সরকার সারা দেশে রেলের নেটওয়ার্ক গড়ে তুলছে, নদীগুলোও ড্রেজিং করা হচ্ছে, নৌপথও যাতে ব্যবহার করা যায় তার ব্যবস্থা আমরা করব, বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, দেশবাসীর জীবন থেকে বহু বছর ঝড়ে গেলেও এই মার্চ মাসেই আমরা উন্নয়নের একট ধাপ অতিক্রম করেছি। যে মাসে জাতির পিতা শেখ মুজিবের জন্ম হয়েছিল সেই মাসেই আমরা স্বল্পন্নোত দেশ থেকে উন্নয়নশীল দেশে কাতারে উন্নীত হতে পেরেছি।

তিনি ২০২১ সাল নাগাদ বাংলাদেশকে মধ্যম আয়ের এবং ২০৪১ সাল নাগাদ উন্নত সমৃদ্ধ করে গড়ে তোলায় তার রাজনৈতিক প্রত্যয়ও পুনর্ব্যক্ত করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com