সংবাদ শিরোনাম :
‘নৈতিক পুলিশের’ হাতে নারী লাঞ্ছিত, ভিডিও ভাইরাল

‘নৈতিক পুলিশের’ হাতে নারী লাঞ্ছিত, ভিডিও ভাইরাল

‘নৈতিক পুলিশের’ হাতে নারী লাঞ্ছিত, ভিডিও ভাইরাল
‘নৈতিক পুলিশের’ হাতে নারী লাঞ্ছিত, ভিডিও ভাইরাল

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের আসাম রাজ্যে এক গারো নারীকে প্রকাশ্যে লাথি, চড়, কিলঘুষি দিয়ে ও চুল টেনে লাঞ্ছিত করেছে একদল মাতাল পুরুষ।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, একে নৈতিক পুলিশিং এর ঘটনা বলে মনে করছে স্থানীয় পুলিশ। এ ঘটনার একটি ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়েছে।

ভিডিওতে দেখা গেছে, একটি বাহনের পাশে দাড়িয়ে থাকা ওই নারীর চুল টেনে ধরেছে দুই ব্যক্তি আর ওই নারী চিৎকার করে কাঁদছেন। এরপর ওই নারী জরুরি একটি কল করার চেষ্টাকালে তাকে লাথি মারেন তারা।

ওই নারীর মুখে ঘুষি মারার সময় আরেক ব্যক্তিকে ঘটনাটির ভিডিও করতে দেখা যায়। এরপর ওই ব্যক্তি ওই নারীর পুরুষ সঙ্গীকে লাথি মেরে তাকে মারতে থাকলে ওই লোক ব্যথায় ও ভয়ে নতজানু হয়ে পড়েন।

আসামের প্রধান শহর গুয়াহাটি থেকে ১৩০ কিলোমিটার দূরে গোয়ালপাড়া জেলায় ঘটনাটি ঘটেছে। ঘটনার সঙ্গে জড়িত ১২ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, লাঞ্ছিত নারী ২২ বছর বয়সী এক গারো তরুণী এবং তার সঙ্গীটি একজন মুসলিম।

এই দুইজনের মধ্যে ‘সম্পর্ক আছে’ এবং বিষয়টি তাদের নিজেদের ‘দেখা উচিত’, এই ভাবনা থেকে আটক ব্যক্তিরা হামলাটি চালিয়ে থাকতে পারে বলে মনে করছে পুলিশ, যাকে ‘নৈতিক পুলিশিং’ বলে অভিহিত করেছে তারা।

গোয়ালপাড়ার শীর্ষ পুলিশ কর্মকর্তা অমিতাভ সিনহা এনটিভিকে বলেছেন, “আমরা একটি মামলা দায়ের করেছি। ১২ ব্যক্তিকে আটক করা হয়েছে এবং প্রধান অভিযুক্তকে সনাক্ত করার চেষ্টা করছি আমরা।”

এই পুলিশ কর্মকর্তা পিটিআইকে জানিয়েছেন, ওই নারীর বিবাহ ঠিক হয়ে গেছে এবং তিনি ওই পুরুষ সঙ্গীর সঙ্গে একটি মেডিকেল সেন্টারে গিয়েছিলেন, সেখানেই ওই মাতালরা তাদের দেখতে পান।

ওই নারী কেন অন্য পুরুষের সঙ্গে বাইরে বের হয়েছেন তার ব্যাখ্যা দাবি করে ওই মাতালরা তাদের ওপর হামলা চালায় বলে জানিয়েছেন সিনহা।

মেঘালয় থেকে নারী অধিকার আন্দোলন কর্মী জাইনি সংমা বলেছেন, “দেখুন কী ভয়ঙ্করভাবে তাকে মারধর করা হয়েছে। ভিডিও থেকে এটা পরিষ্কার, প্রকাশ্যে লোকজনের সামনে তাকে চড়, লাথি মারা হলেও কেউ তার জন্য এগিয়ে আসেনি।”

মেঘালয় রাজ্য ও প্রতিবেশী আসামের কামরূপ ও গোয়ালপাড়া জেলায় গারো নৃগোষ্ঠীর উল্লেখযোগ্য সংখ্যক মানুষ বসবাস করেন; পাশাপাশি এখানে উল্লেখযোগ্য সংখ্যক মুসলিম বাসিন্দাও রয়েছেন।

এ ঘটনাকে কেন্দ্র করে যেন কোনো সাম্প্রদায়িক উত্তেজনা তৈরি না হয় তা নিশ্চিত করতে পুলিশ মামলাটি গুরুত্বের সঙ্গে নিয়েছে এবং দায়ীদের শনাক্তের চেষ্টা করছে বলে এনডিটিভিকে জানিয়েছে কয়েকটি সূত্র।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com