লোকালয় ২৪

নিজস্ব প্রযোজনায় আর সিনেমা বানাব না: অনন্ত জলিল

ঢালিউডের আলোচিত নাম অনন্ত জলিল। বিভিন্ন কারণে একাধিকবার আলোচনায় এসেছেন তিনি। ‘দিন-দ্য ডে’ সিনেমাটি নিয়ে জল ঘোলা হয়ে বেশ।

সম্প্রতি বিভিন্ন ইস্যুতে মন ভেঙেছে অনন্ত জলিলের। প্রযোজকের খাতা থেকে নাম সরানোর সিদ্ধান্ত নিয়েছেন এ অভিনেতা। সময় টেলিভিশনের এক অনুষ্ঠানে অনন্ত জলিল বলেন, নিজস্ব প্রযোজনায় আর সিনেমা বানাব না।

কিন্তু কেন? জানতে চাইলে এ প্রযোজক ও অভিনেতা বলেন, আমার মনে হয় উনারা (ইন্ডাস্ট্রির অনেকে) আমাকে আলাদাভাবে দেখে। তারা মনে করে আমি ইন্ডাস্ট্রির কেউ না। কিন্তু আমি কখনও মনে করিনি।

তিনি আরও বলেন, আমি অনন্ত জলিল হিসেবেই থাকতে চাই। চলচ্চিত্রের পাশে আমি যেভাবে ছিলাম, সেভাবে আর পাবে না। আমি সিদ্ধান্ত নিয়েছি, আমি বাইরের সিনেমা করব। আমার ব্যানারের বাইরের সিনেমা করব। ইন্ডাস্ট্রির সিনেমা করব। এখন আর প্রযোজনা করব না, শুধু অভিনয় করব। যেটা আমি কখনোই করতে চাইনি। প্রযোজক-পরিচালক স্ক্রিপ্ট নিয়ে আমার কাছে আসলে পছন্দ হলে কাজ করব।

২০১০ সালে ঢালিউডে পা রেখেছিলেন অনন্ত জলিল। তার প্রথম সিনেমা ‘খোঁজ-দ্য সার্চ’। এরপর ৬টি সিনেমা মুক্তি পেয়েছে তার। অনন্ত অভিনীত ৮ম সিনেমা মুক্তির অপেক্ষায়। নাম ‘নেত্রী-দ্য লিডার’।