লোকালয় ২৪

নিখোঁজ হওয়া কিশোর দুই বছর পর ঢাকা থেকে উদ্ধার।

নিখোঁজ হওয়া কিশোর দুই বছর পর ঢাকা থেকে উদ্ধার

লোকালয় ডেস্কঃ হবিগঞ্জের লাখাইয়ে নিখোঁজের দুই বছর পর তথ্য প্রযুক্তি ব্যবহার করে মো. ওমর শরীফ (১৫) নামে এক কিশোরকে উদ্ধার করেছে পুলিশ।
শুক্রবার সকাল ১০টার দিকে ঢাকা মেট্রোপলিটনের যাত্রাবাড়ী থানা এলাকা থেকে লাখাই থানা পুলিশ তাকে উদ্ধার করে।
উদ্ধার হওয়া ওমর শরীফ উপজেলার বামৈ পশ্চিমহাটি গ্রামের মো. আব্দুর রাজ্জাকের ছেলে।
পুলিশ জানায়- বিগত দুই বছর আগে ওমর শরীফ নিখোঁজ হয়। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তার কোন সন্ধায় পায়নি পরিবার। কিন্তু রহস্যজনক কারণে বিষয়টি নিয়ে পরিবারের পক্ষ থেকে কোন জিডিও করা হয়নি। সম্প্রতি একটি মোবাইল নাম্বার থেকে ওমর শরীফের মা আয়েশা খাতুনের মোবাইলে কল আসতে থাকে। কিন্তু সে কোথায় আছে সে বিষয়টি নিশ্চিত করে বলে না। একেক সময় সে একেক স্থানের পরিচয় দেয়। বিষয়টি নিয়ে নিখোঁজ ওমর শরীফের পরিবার মৌখিকভাবে লাখাই থানা পুলিশকে অবগত করে। এক পর্যায়ে বিষয়টি লাখাই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) অজয় চন্দ্র দেব আমলে নিয়ে থানায় জিডি করার পরামর্শ দেন। জিডি করার পর থানার এএসআই (নিঃ) মো. হেমায়েত হোসেনের নেতৃত্বে লাখাই থানা পুলিশের একটি চৌকস দল মোবাইল ফোন কলের সূত্র ধরে তথ্য প্রযুক্তির সহায়তায় ঢাকা মেট্রোপলিটনের যাত্রাবাড়ী থানা এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। পরে ওই কিশোরকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।
এ ব্যাপারে লাখাই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) অজয় চন্দ্র দেব বলেন- ‘মূলত সে নিখোঁজ বা অপহরণ হয়েছে সেটা বলা যাবে যাবে না। ধারণা করা হচ্ছে পরিবারের সাথে অভিমান করে দুই বছর আগে ওই ছেলেটি বাড়ি ছেড়ে চলে যায়। আমরা তথ্য প্রযুক্তির সহায়তা তাকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেছি।