সংবাদ শিরোনাম :
নবীগঞ্জে পুলিশ পরিচয় টাকা দাবি

নবীগঞ্জে পুলিশ পরিচয় টাকা দাবি

নবীগঞ্জে পুলিশ পরিচয় টাকা দাবি
নবীগঞ্জে পুলিশ পরিচয় টাকা দাবি

নবীগঞ্জ প্রতিনিধি: নবীগঞ্জে বিভিন্ন অপকর্মের হোতা আবুলের দৌরাত্ম বেড়েই চলছে। ট্রাভেলস ব্যবসার নামে নিরীহ লোকদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়া, পুলিশের সোর্স দাবি করে টাকা নেয়াসহ মানব পাচারের সাথেও জড়িত রয়েছে বলে একাধিক সুত্রে জানা গেছে। একেক সময় একক পরিচয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করছ অহরহ।
চলতি মাসের ২১ সেপ্টেম্বর সন্ধ্যার দিকে আবুল তার সহযোগীরা পুলিশ পরিচয় দিয়ে পৌর এলাকার আনমনু গ্রামের বাসিন্দা প্রবাসী রাশেদ মিয়ার ছোট ভাই জাসেদ মিয়ার শশুড় বাড়ি নবীগঞ্জ উপজেলার কারিয়ারভাঙ্গা ইউনিয়নের রামপুর গ্রামের মাখন মিয়ার বাড়িতে যায়। এ সময় মাখন মিয়ার ছেলে সুমন মিয়াকে মামলার আসামী বলে ঘুম থেকে ডেকে তুলে ঘর থেকে বের করে। পরে সুমনের নাম জিজ্ঞেস করে বলা হয় জাসেদ মিয়া কোথায়? গ্রামের সহজ সরল মানুষ সুমন তাদের কাছে জানতে চায় জাসেদ মিয়াকে কেন খুঁজছেন? পুলিশ পরিচয়দানকারী আবুল ও তার সহযোগীরা বলে তার নামে মামলা আছে। তুই জাসেদের মোবাইল নাম্বার দে। তাদের কথা অনুযায়ী সুমন জাসেদের মোবাইাল নাম্বার দেয়ার পর আবুল ও তার সহযোগীরা চলে যায়। ওই রাতেই একটি অপরিচিত মোবাইল নাম্বার(০১৭৬৬-৯১৯৩৯৮) থেকে জাসেদের  মোবাইলে ফোন দিয়ে নিজেকে নবীগঞ্জ থানার দারোগা বলে পরিচয় দেয় এবং নবীগঞ্জ শহরের সুগন্ধ্যা ¯œ্যাক এর সামনে আসতে বলে। পুলিশের ফোন মনে করে জাসেদ সুগন্ধ্যা ¯œ্যাক এর সামনে এসে উল্লেখিত নাম্বারে ফোন দিলে সেখানে দাঁড়িয়ে থাকা আবুলের সাথে দেখা হয়। এ সময় আবুল নিজেকে পুলিশের সোর্স বলে পরিচয় দেয়। তর শশুড়কে বাঁচাতে হলে তাকে (আবুলকে) এক লক্ষ টাকা এনে দেয়ার কথা বলে এবং টাকা না দিলে জাসেদ ও তর শশুড় বিপদে পড়বে বলে হুমকি দেয়। এ কথা বলেই আবুল মিয়া সটকে পড়ে। এ বিষয়টি জাসেদ মিয়ার পরিবারের মধ্যে জানাজানি হলে তারা উল্লেখিত নাম্বারে ফোন দিলে নিশ্চিত হন যে মোবাইল নাম্বারের ব্যাক্তিটি বাউসা ইউপির দেবপাড়া বাশডর গ্রামের জাহির আলীর পুত্র আবুল মিয়ার। এরই প্রেক্ষিতে গত ২৪ সেপ্টেম্বর জাসেদ মিয়ার ভাই সাংবাদিক নাবেদ মিয়া এর প্রতিকার চেয়ে হবিগঞ্জের পুলিশ সুপার বরাবরে আবুল মিয়ার বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগে থেকে আরো জানাযায়, আবুল মিয়া প্রায়ই বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও পুলিশ প্রশাসনের নাম ভাঙ্গিয়ে নিরীহ লোকজনদের সাথে প্রতারনা ও ভয়ভীতি প্রদর্শন করে অনৈতিক ফায়দা হাসিল করে আসছে। নবীগঞ্জ বাজারে সে একটি ট্রেভেল এজেন্সির মাধ্যমে নিরীহ লোকজনদের কাছ থেকে বিদেশে পাঠানোর নামে অর্থ হাতিয়ে নেয়ারও অভিযোগ রয়েছে আবুলের বিরুদ্ধে। এছাড়া চতুর আবুল পুলিশ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতা  ও বিভিন্ন প্রভাবশালী ব্যাক্তিদের সাথে  ছবি তুলে তার ফেইসবুক আইডিতে আপলোড করে নিজেকে তাদের ঘনিষ্ট লোক বলে পরিচয় দেয়।  এভাবেই সে ধীরে ধীরে  তার কুকর্মের  বিস্তৃতি ঘটায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com