সংবাদ শিরোনাম :
নবীগঞ্জে পরকিয়া ‘ডিভোর্স দেওয়ার পর কৌতুক করে যৌতুকের মামলা’

নবীগঞ্জে পরকিয়া ‘ডিভোর্স দেওয়ার পর কৌতুক করে যৌতুকের মামলা’

নবীগঞ্জে পরকিয়া ‘ডিভোর্স দেওয়ার পর কৌতুক করে যৌতুকের মামলা’

  • নবীগঞ্জে পরকিয়া ‘‘ডিভোর্স দেওয়ার দুই বছর পর কৌতুক করে যৌতুকের মামলা’’
  • পরকিয়ার অভিযোগে স্ত্রীকে তালাক, দেওয়ায় প্রবাসীর পরিবারকে একাধিক মামলা মোকদ্দমা দিয়ে হয়রানির অভিযোগ।

 

নিজস্ব প্রতিবেদক, নবীগঞ্জ থেকে: নবীগঞ্জের এক দুবাই প্রবাসী তার স্ত্রীর উপর পরকিয়া অভিযোগ তুলে প্রবাস থেকে স্ত্রীকে তালাক দেয়ার ঘটনায় তালাক প্রাপ্ত স্ত্রী ক্ষেপে গিয়ে দুবাই প্রবাসী মহসিন আহমেদ ও তার ভাই বোন সহ আত্মীয় স্বজনের উপর একে একে ৪টি মামলা দায়ের করে অবশেষে ৩টি মামলা বিজ্ঞ আদালত খারিজ করে দেন বলে দাবী করেছেন প্রবাসীর পরিবার।

হয়রানির শিকার হয়ে উপজেলার গজনাইপুর ইউনিয়নের সাতাইহাল গ্রামের মৃত আব্দুল আজিজের পুত্র দুবাই প্রবাসী মোঃ মহসিন আহমদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তার একটি স্ট্যাটাসে স্থানীয় সংবাদকর্মীদের সহযোগিতা কামনা করে পত্র পত্রিকায় সংবাদ প্রকাশের জন্য অনুরোধ করেন।

এই ঘটনায় এলাকায় তুলপাড় সৃষ্টি হয়েছে। অভিযুক্ত তালাক প্রাপ্ত স্ত্রী মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানার মীর্জাপুর ইউনিয়নের ধোবারহাট গ্রামের মোঃ লেদু মিয়ার কন্যা লাভলী আক্তার (২৪)।

প্রবাসী মহসিন আহমেদ তার এক ডিভোর্স লেটারে উল্লেখ করেন ২০১২ সালের ২৩ এপ্রিল লাভলী আক্তারকে রেজিষ্ট্রারী কাবিন মুলে ইসলামী শরাহ শরীয়তের বিধান মতে পারিবারিক ভাবে তিনি তাকে বিবাহ করেন। বিবাহের কিছু দিন পর হইতেই লাভলী আক্তার পিত্রালয়ে অবস্থান করিতে থাকেন। মহসিন আহমেদ দেশে থাকাকালিন সময়ে তার স্ত্রী সম্পর্কে খোজ খবর নিয়া জানিতে পারেন, এবং মহসিন আহমেদ তার ফেইসবুক স্ট্যাটাসের একাংশে লেখেন তার স্ত্রী লাভলী আক্তার এর সাথে বিয়ের আগে তার ফুফাত ভাই মোঃ আলী হোসন বাড়ি মির্জপুর তার সাথে প্রেমের সম্পর্ক ছিল। বিয়ের পরেও তাদের পরিকয়া সম্পর্ক অটুট থাকে, সে তাকে এবং তার বোন কে ফোন করে গালিগালাজ করত এবং তাদেরকে মেরে ফেলার হুমকি দিত বলেও তার স্ট্যাটাসে জানান।

ডিভোর্স লেটারে আরো উল্লেখ করেন তার স্ত্রী পর পুরুষের প্রতি আসক্ত হইয়া অসামাজিক ভাবে মেলামেশা করেন, যাহা আমাদের ইসলাম ধর্মের পরিপন্থি ও আইন বিরোধী কর্মকান্ড। মহসিন আহমেদ দেশে থাকা অবস্থায় তার শশুর বাড়ী থেকে স্ত্রীকে ফিরিয়ে আনার চেষ্টা করেন। এমনকি দুবাই প্রবাসে যাওয়ার পরেও তার স্ত্রীর মোবাইলে যোগাযোগ করিয়া অসামাজিক কার্যকলাপ পরিহার করার বার বার অনুরোধ করলেও তার স্ত্রী ফিরে আসেনি। স্থানীয় সাংবাদিকদের তিনি মোবাইল ফোনে আরো জানান তার মান সম্মান ও ইজ্জতের ভয়ে প্রবাস থেকে তার স্ত্রীকে ২০১৩ সালের ২৪ মার্চ ডাক যোগে ডিভোর্স নামা পাঠিয়ে দেন। এই ডিভোর্স নামা দেওয়ার পর ক্ষিপ্ত হয়ে তালাক প্রাপ্তা স্ত্রী লাভলী আক্তার ২০১৪ সালের ১২ অক্টোবর দুবাই প্রবাসী মহসিন আহমেদ, তার ভাই বকুল মিয়া ও তার বড় বোনকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল মৌলভীবাজার আদালতে এই মামলা দায়ের করেন।

এর পর একে একে আরো ৩টি মামলা মহসিন আহমেদের আত্মীয় স্বজন, কলেজ ছাত্রী ও কোর্টের মহরীর সহ অনেককেই আসামী করেন আলোচিত লাভলী আক্তার। এই ঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল ও পানিউমদা ইউপি চেয়ারম্যান ইজাজুর রহমান সমন্বয়ে গত কয়েক মাস পূর্বে এক সামাজিক বিচারের মাধ্যমে আপোষ মিমাংশার সিদ্ধান্ত গৃহিত হয়, এতে সর্ব সম্মতিক্রমে দুবাই প্রবাসী মহসিন আহমেদ তার স্ত্রীকে কাবিনের দেনমোহর বাবদ ৩ লক্ষ টাকা দেওয়ার সিন্ধান্ত হয়, এবং তার স্ত্রীর দায়েরকৃত সবকটি মামলা প্রত্যাহার করার জন্য সিদ্ধান্ত হয়। দুবাই প্রবাসী সামাজিক বিচারের রায় মতে পঞ্চায়েত পক্ষের নিকট ৩ লক্ষ টাকাও জমা দেন। কিন্তু টাকা সমজিয়ে দেওয়ার পর ও অজ্ঞাত কারণে আজবদি মামলা প্রত্যাহার করা হচ্ছে না।

এ ঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল এর সাথে যোগাযোগ করা হলে তিনি শালিসের এঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমরা সামাজিক বিচারের রায় উভয় পক্ষ মেনে নিয়েছেন। শালিস পক্ষের ২/১ জন জরুরী কাজে ব্যস্ত থাকায় হয়তো বিলম্ব হচ্ছে। তিনি দাবী করেন, বিষয়টি যেহেতু মিমাংসা হয়েগেছে সেহেতু মামলাও প্রত্যাহার করা হবে। এ ব্যাপারে পানিউমদা ইউপি চেয়ারম্যান মোঃ ইজাজুর রহমানের সাথে মোবাইল ফোনে একাধিবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি। এই চাঞ্চল্যকর ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ও স্থানীয় এলাকায় তুলপাড় চলছে। নিন্মে দুবাই প্রবাসীর ফেইসবুক স্ট্যাটাসের হুবহু বার্তা তুলে ধরা হলো…

‘ডিভোর্স দেওয়ার দুই বছর পর কৌতুক করে যৌতুকের মামলা’

এই হল মামলা বাজ ও চাঁদাবাজ ডাইনি এই ডাইনি কৌতুক করে যৌতুকের মামলা সহ চারটি মিথ্যা মামলা দিয়ে আমার পরিবার সহ আর ও কয়েকটি পরিবার কে হয়রানি করছে এবং মামলার ভয় দেখিয়ে আমার কাছে দশ লক্ষ টাকা চাঁদা দাবী করছে?

নাম মোছাঃ লাভলী আক্তার
পিতার নাম মোঃ লেফু মিয়া
মায়ের নাম মোছাঃ শাহেনা বেগম
সাং-ধোবারহাট,
ডাকঘর-শমসেরগজ্ঞ
১ নং মির্জাপুর ইউ পি
থানা শ্রীমঙ্গল জেলা মৌলভীবাজার ।

বন্দুরা আমি এক জন প্রবাসী দেশের অনেক কিছুই জানিনা না জেনে বিয়ে করে ভুল করেছি এর পরে ও একন কোনো কথা নেই এমন কোনো ভাষা নেই যে ডাইনি কে বুঝাই নি কিন্তুু পারিনি আমার মনে হয় তারা মা বাবা ও এমন করে বুঝায়নি পারিবারিক ব্যাবে বিয়ে হয়েছিল কিন্ত বিয়ের আগে তারা প্রেমের সম্পক ছিল তার ফুফাত ভাইয়ের সাতে তার নাম মোঃ আলী হোসন বাড়ি মির্জপুর সে আমাকে এবং আমার বোন কে ফোন করে গালি গালা করত এবং আমার কে ও আমার বোন কে মেরে পেলার হুমকি দিত যাক এসব বলে সময় নাষ্ট করতে চাই না ডিভোর্স দেওয়ার আর ও অনেক কারন আছে ডিভোর্স দেওয়ার দুই বছর পরে আমি দেশে গিয়ে কাবিনের টাকা দিয়ে শেষ করতে চাইলে ও শেষ করেনি এবং কৌতুক করে যৌতুকের মামলা সহ একে একে চারটি মামলা করে আসামী আমি আমার ভাই বোন চাচাত ভাই ভাতিজা ভাগনি এবং আমার এক বন্দু এবং বন্দুর ভাই সহ বন্দুর ভাই উনি হবীগজ্ঞ কৌটের মরীর আর ভাতিজা বা ভাগন ভাগনি ওরা কলেজে পড়ে মামলায় অভিযোগ করে নারী নির্যাতন ও যৌতুক চাওয়া আমরা না কি তাদের বাড়িতে গিয়ে মারপিঠ করেছি ওকানে সাক্ষীরা সবাই তার মা বাবা মামা খালু বোনে স্বামী মা বাবা চারা সবাই বাঁশের ব্যাবসা করেন ওদের সবার বাড়ি কম হলে ও ৫ তেকে ৭ কিলি দুর হবে আশে পাশের কেউ সাক্ষী নয় এর পরের মামলা অপহরনের চেষ্টা এবং মারপিঠ ওপটা ও টিক এরকম আর অন্যটি হল কাবিনের টাকা দাবী করে বর্তমানে একটি মামলা আমার পক্ষে একটি আপস নিজের ইচ্ছায় আর কাবিনের টাকার মামলা হাজিরা দিচ্ছেনা বলে আদালত একবার কারিজ করে দিয়েছিলেন আবার অনোরুদ করে রি ওপেন করছিল তবে আশা করি এই মামলা ও আমার পক্ষে আসবে ইনশা আল্লাহ আর গত বছরের জুলাই তে এসব মামলা আপস করার জন্য আমি শালিশের ম্যাধমে টাকা জমা করলে ও একন মামলা আপস করতে চাইছেনা একন আমি টাকা আনার চেষ্ট করছি কিন্ত শালিশের কিছু লোক আমার টাকা গুলো ও দিতেছেনা তাল বাহানা করছেন কারন ওরা এই ডাইনির মামা বাড়ির এলাকার লোক তবে বেঁচে থাকলে টাকা দিতেই হবে আজ নয় তো কাল ইনশা আল্লাহ বন্দুরা আমার জন্য দোয়া করবেন আমি যেন এসব জামেলা তেকে মুক্তি পাই আর মেডিয়া সকল ভাইদের কাছে অনোরুধ আমার এই পোষ্ট লকাল এবং জাতিয় নিউজে দিবেন সবাই জানোক এবং প্রতারনার হাত তেকে বাঁচোক সবাই ধন্যবাদ সবাই কে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com