লোকালয় ২৪

নবীগঞ্জে নোয়াগাঁওয়ে হত্যা মামলার বকুল ও বাবলু পলাতক

মোঃ বকুল আহমেদ ও মোঃ বাবলু আহমেদ (ফাইল ছবি)

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার পানিউমদা ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে লাশ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় এজাহারভুক্ত আসামি হলো, আব্দুল আহাদের পুত্র মোঃ বকুল আহমেদ (২৩) ও মোঃ বাবলু আহমেদ (২১) নামে দুই ভাই। ঘটনার পর থেকেই তারা পলাতক রয়েছে। তবে পুলিশ ও মামলার বাদী তাদেরকেই এ ঘটনায় জড়িত বলে সন্দেহ করছে।
জানা যায়, ওই গ্রামের আব্দুস সোবহান তার মৃত্যুর পূর্বে আব্দুল আহাদ ও রেজিয়া খাতুন নামে দুই সন্তান রেখে মারা যান। মৃত্যুর পূর্বে তিনি স্থানীয় রইছগঞ্জ বাজারে দুইটি ব্যবসা প্রতিষ্ঠান তার পুত্র আব্দুল আহাদের নামে দলিল করে দিয়ে যান। তার মৃত্যুর পর সম্পত্তির ভাগাভাগি নিয়ে মোঃ বকুল আহমেদ ও মোঃ বাবলু আহমেদের ফুফাতো বোন খানম ও ফুফাতো ভাই সাহাব উদ্দিনসহ অন্যান্যদের সাথে বিরোধ সৃষ্টি হয়।
চলতি ২০১৭ সালের ২৪ শে মার্চ উল্লেখিত সন্ত্রাসীরা রইছগঞ্জ বাজার সংলগ্ন এলাকার পারিবারিক পুকুরে মাছ মারার জন্য জেলে নিয়ে গেলে মোঃ বকুল আহমেদ বাধা দেন। এ সময় উভয়পক্ষে হাতাহাতি ও ভয়ানক সংঘর্ষ হয়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে সংঘর্ষ দমন করে। এ সময় মোঃ বকুল আহমেদ ও মোঃ বাবলু আহমেদ পালিয়ে যায়। তখন পুলিশ ঘটনাস্থল থেকে বিস্ফোরক, ধারালো ও দেশীয় অস্ত্র উদ্ধার করে। সংঘর্ষের ঘটনায় প্রতিপক্ষের লোকজন মারাত্মক আহত হয়। এদিকে সাহাব উদ্দিন বাদী হয়ে মোঃ বকুল আহমেদ ও মোঃ বাবলু আহমেদকে আসামি করে নবীগঞ্জ থানায় হামলার মামলা করে। একই ঘটনায় পুলিশ বাদী হয়ে অস্ত্র ও বিস্ফোরক আইনে তাদের বিরুদ্ধে আরও একটি মামলা করে।
এদিকে গত ২৬শে জুলাই সকালে বিরোধপূর্ণ ওই ফিসারী থেকে ভিকটিম সাহাব উদ্দিনের লাশ উদ্ধার করা হয়। পুলিশ ও বাদীর ধারণা পূর্ব বিরোধের জের ধরেই পূর্ব পরিকল্পিতভাবে উল্লেখিত দুই ভাই সাহাব উদ্দিনকে হত্যা করে লাশ গুম করার উদ্দেশ্যে ফিসারীতে ফেলে রাখে। এ ঘটনায় চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা ইজাজুর রহমানের স্ত্রী মোছাঃ খানম বাদি হয়ে নবীগঞ্জ থানায় মোঃ বকুল আহমেদ ও মোঃ বাবলু আহমেদকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে।
এ বিষয়ে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ গোলাম মাহবুব জানান, সাহাব উদ্দিনকে পূর্ব শত্রুতার জের ধরে বকুল ও বাবলু আহমেদ হত্যা করে লাশ গুমের চেষ্টা চালায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। লাশের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। আসামীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে। অচিরেই তাদের গ্রেফতার করা হবে।