লোকালয় ২৪

নবীগঞ্জে জোরপূর্বক সরকারী গাছ কর্তন

নবীগঞ্জে জোরপূর্বক সরকারী গাছ কর্তন

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কের চরগাও পৌর এলাকায় সরকারী ৪টি গাছ সরকারী সাভেয়ারের বাঁধা দেওয়ার পর ও জোরপূর্বক কেটে নিয়ে গেছে প্রভাবশালী ব্যক্তিরা।শুক্রবার সকালে শাখাবরাক নদীর পাশে থাকা গাছগুলি কেটে নেয়া হয়।

জানাযায়, সরকারী অফিস আদালত বন্ধেরদিন জোরপূর্বক ৪টি গাছ কর্তন করেন চরগাও গ্রামের নূরুল গনি চৌধুরী সোহেল। খবর পেয়ে নবীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) অফিসের সাভেয়ার মোঃ অলি উল্লা ঘটনাস্থলে যায়।

এসময় সার্ভেয়ার সরকারী গাছ কাটতে প্রভাবশালীদের নিষেধ করলে তারা সার্ভেয়ারের নিষেধ অমান্য করে গাছ কাটা অব্যাহত রাখে। পরে ঘটনাস্থল থেকে ফিরে এসে সার্ভেয়ার উপজেলা নির্বাহি কর্মকর্তাকে অবহিত করেন।

বিষয়টির ব্যাপারে জানতে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসানের সাথে যোাগাযোগ করলে তিনি বলেন, সরকারী গাছ কাটার বিষয়টি আমাকে সার্ভেয়ার জানিয়েছে। এব্যাপারে প্রয়োজনীয় অইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে ও তিনি জানান।

এব্যাপারে অভিযুক্ত নুরুল গণি চৌধুরী সোহেলের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এই গাছ গুলো আমার মালিকানাধীন তাই সরকারের অনুমতি নেওয়ার কোনো প্রয়োজন নেই বলে আমি মনে করি।