সংবাদ শিরোনাম :
নবীগঞ্জে জমে উঠেছে দেবপাড়া ইপি উপ-নির্বাচন: লড়ছেন ৫ চেয়ারম্যান প্রার্থী

নবীগঞ্জে জমে উঠেছে দেবপাড়া ইপি উপ-নির্বাচন: লড়ছেন ৫ চেয়ারম্যান প্রার্থী

নবীগঞ্জে জমে উঠেছে দেবপাড়া ইপি উপ-নির্বাচন: লড়ছেন ৫ চেয়ারম্যান প্রার্থী
নবীগঞ্জে জমে উঠেছে দেবপাড়া ইপি উপ-নির্বাচন: লড়ছেন ৫ চেয়ারম্যান প্রার্থী

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন আগামী ১৪ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনকে সামনে রেখে মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। অনুষ্ঠিতব্য নির্বাচনে একমাত্র দলীয় প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে মাঠে রয়েছেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল মুহিত চৌধুরী। এছাড়া অপর ৪ চেয়ারম্যান প্রার্থী স্বতন্ত্র ভাবে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রথম বারের মতো ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক নিয়ে নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু এবার বিএনপি, জাতীয় পার্টিসহ অন্যান্য দলের প্রতীক নিয়ে নির্বাচনে কেউ অংশ গ্রহন করেননি। ফলে অনুষ্ঠিতব্য নির্বাচনকে ঘিরে ইউনিয়নে দলমত নির্বিশেষে জনসাধারণ তথা দলীয় নেতা কর্মীদের মধ্যে দলীয় কোন প্রভাব উপলব্ধি করতে পারেননি ভোটাররা।

অপরদিকে একই দলের স্বতন্ত্র প্রার্থী ও নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি এবং টানা ৫ বারের সাবেক চেয়ারম্যান আ.ক.ম. ফখরুল ইসলাম কালামের আনারস প্রতীকের বিজয়ের লক্ষে কাজ করছে এবং অপর স্বতন্ত্র প্রার্থী সদ্য প্রয়াত চেয়ারম্যান এড. মাসুম আহমেদ (জাবেদ আলী)’র পুত্র যুবলীগ নেতা শাহ রিয়াজ নাদির সুমনের চশমা প্রতীকের বিজয়ের লক্ষে যুব সমাজের একটি অংশ মাঠে সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছেন। আওয়ামীলীগের দলীয় প্রার্থীর পাশাপাশি আওয়ামীলীগ সমর্থিত অপর দুই স্বতন্ত্র প্রার্থী মাঠে থাকায় ইউনিয়নজুড়ে নেতাকর্মীদের মধ্যে দ্বিধাবিভক্তি লক্ষ্য করা যাচ্ছে।

অপরদিকে স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা এড. জালাল আহমেদ বর্তমান সরকারের বিভিন্ন ব্যর্থতা, অনিয়ম-দূর্নীতির দৃষ্টান্ত তুলে ধরার পাশাপাশি তাদের বিরুদ্ধে জনমত গড়ে তুলে তার ঘোড়া মার্কায় ভোট দিয়ে বিজয়ী করার জন্য বিভিন্ন এলাকাসহ গ্রামে-গঞ্জে গণসংযোগ অব্যাহত রেখেছেন। এছাড়া অপর স্বতন্ত্র প্রার্থী মাওঃ ফখরুল ইসলাম (মোটর-সাইকেল) প্রতীক নিয়ে ভোটারদের সাথে কুশলাদি বিনিময়সহ গ্রাম-গঞ্জে প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

নির্বাচনে ৫ জন চেয়ারম্যান প্রার্থীর প্রচার-প্রচারণা, গণসংযোগ ও মাইকিংয়ে মুখরিত ইউনিয়নের প্রতিটি গ্রামগঞ্জ এবংহাটবাজার। ব্যানার, পেষ্টুন ও পোস্টারে ছেয়ে গেছে ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চল। এ উপ-নির্বাচনকে সামনে রেখে প্রত্যন্ত অঞ্চলের ভোটারদের মধ্যে চুলছেড়া বিশ্লেসনসহ প্রার্থীদের অতীত কর্মকান্ডের হিসেব-মিলানোর পাশাপাশি আঞ্চলিকতারও একটি প্রভাব পড়বে বলে ধারনা করছেন সচেতন ভোটাররা।

নির্বাচন যতই ঘনিয়ে আসছে রাজনৈতিক সমিকরণ ততই জটিল হয়ে আসছে। ইউনিয়নজুড়ে সৎ নিষ্ঠাবান, ন্যায়-বিচারক ও প্রবীণ মুরুব্বি হিসেবে ভোটারদের নিকট গ্রহনযোগ্য প্রার্থী হিসেবে সর্বোচ্চ আলোচনায় রয়েছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আ.ক.ম ফখরুল ইসলাম কালাম।

উল্লেখ্য, তিনি প্রথমে ১৯৮৪ সালে প্রথম নির্বাচিত হয়ে একটানা ৫ বার চেয়ারম্যান নির্বাচিত হন এবং হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে স্বর্ণ পদক লাভ করেন। তিনি নবীগঞ্জ ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা দাতা সদস্য, হবিগঞ্জ শিক্ষার আলো ফাউন্ডেশনের আজীবন দাতা ও নির্বাহী কমিটির সদস্য, গোপলার বাজার উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য, বৈঠাখাল সরকারী প্রাথমিক বিদ্যালয় দাতা প্রতিষ্ঠাতা সদস্য ও কমিটির সভাপতির দায়িত্ব পালনসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে সরব রয়েছেন।

এছাড়া তিনি দীর্ঘদিন নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতির দায়িত্ব পালন করেছিলেন। এমনকি তিনি নবীগঞ্জ উপজেলা ইউনিয়ন চেয়ারম্যান সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে একটানা প্রায় ২০ বছর দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, গত ১৭ জুলাই বুধবার সকালে দেবপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এড. মাসুম আহমেদ জাবেদ (জাবিদ আলী) হৃদরোগে আক্রান্ত হয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন। এরপর স্থানীয় সরকার মন্ত্রণালয় দেবপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ শুন্য ঘোষনা করে তফসিল দেয় নির্বাচন কমিশন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com