নদী তীরে পাওয়া গেল ২৭ জোড়া কাটা হাত

নদী তীরে পাওয়া গেল ২৭ জোড়া কাটা হাত

নদী তীরে পাওয়া গেল ২৭ জোড়া কাটা হাত
নদী তীরে পাওয়া গেল ২৭ জোড়া কাটা হাত

বার্তা ডেস্কঃ মাছ ধরার জন্য সাইবেরিয়ার খাবারোভস্ক শহরের কাছে আমুর নদীতে গিয়েছিলেন এক জেলে। বরফে ঢাকা নদীর তীর থেকে তিনি আবিষ্কার করেন ২৭ জোড়া, অর্থাৎ ৫৪টি কাটা হাত।

৮ মার্চ এই হাতগুলোকে পাওয়া যায় আমুর নদীর শাখা বেশেনায়ার তীরে। চীন-রাশিয়া সীমান্ত থেকে মাত্র ৩০ কিলোমিটার দূরে এই এলাকাটি। মাছ ধরার জন্য জায়গাটি বেশ জনপ্রিয়। তবে কর্তৃপক্ষ দাবি করেছে এই হাতগুলো নিয়ে চিন্তার কিছু নেই, সম্ভবত কোন ফরেনসিক ল্যাব অবহেলায় এগুলোকে নদীতে ফেলে দিয়েছিল। খবর রাশিয়ান সংবাদ মাধ্যম সাইবেরিয়ান টাইমস।

সাইবেরিয়ান টাইমসের প্রতিবেদনে জানা যায়, ওই জেলে প্রথমে বরফ থেকে মানুষের একটি হাত বের হয়ে থাকতে দেখে। সেখানে খুঁজতে গিয়ে পুরো এক ব্যাগ কাটা হাত বের হয়ে আসে।

রাশিয়ান গণমাধ্যমে বেনামে প্রকাশিত ছবিগুলোতে বীভৎস এই চিত্র উঠে আসে। একটি ছবিতে দেখা যায়, দস্তানার মতো স্তূপ করে ফেলে রাখা হয়েছে হাতগুলো। আরেক ছবিতে দেখা যায় পরিপাটি সারি করে সাজানো আছে ২৭ জোড়া হাত।

স্থানীয়রা এই অঞ্চলে কোন সন্দেহজনক ঘটনা ঘটতে দেখেনি। তবে অনেকেই ভাবছে, চুরির অপরাধে কেটে ফেলা হাত এগুলো।

সোশ্যাল মিডিয়ায় যদিও একে অপরাধের আলামত বলে ধারণা করা হচ্ছে, কিন্তু রাশিয়ান ফেডারেশনের তদন্ত কমিটি জানিয়েছে, খাবারোভস্ক শহরের কোন একটি ফরেনসিক ল্যাবের কাজ এটা।

তদন্ত কমিটি জানায়, এসব হাতের আশেপাশে হাসপাতালের ব্যান্ডেজ এবং জুতো পাওয়া গেছে। সাইবেরিয়ান টাইমসের মতে, এদেশের অনেক ফরেনসিক ল্যাবেই অজ্ঞাতনামা লাশের হাত কেটে ফেলা হয় যাতে তাদের ফিঙ্গারপ্রিন্ট রাখা যায়।

অবৈধ এই কাজের জন্য দায়ী ফরেনসিক ল্যাবকে খুঁজে বের করার চেষ্টা করছে তদন্ত কমিটি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com