লোকালয় ২৪

নদীকে হত্যার প্রতিবাদে ও জড়িতদের গ্রেপ্তারের দাবিতে পাবনায় মানববন্ধন

নদীকে হত্যার প্রতিবাদে ও জড়িতদের গ্রেপ্তারের দাবিতে পাবনায় মানববন্ধন

পাবনা প্রতিনিধি : বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘আনন্দ টিভি’র পাবনা প্রতিনিধি সুবর্ণা আক্তার নদীকে কুপিয়ে হত্যার ঘটনায় পাবনা সদর থানায় মামলা দায়ের হয়েছে। মামলার প্রধান আসামি নদীর সাবেক শ্বশুর আবুল হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান, বুধবার দুপুরে নিহত সুবর্ণা আক্তার নদীর মা মর্জিনা বেগম বাদী হয়ে নিহতের সাবেক শ্বশুর আবুল হোসেন, সাবেক স্বামী রাজিব হোসেনসহ তিনজনের নাম উল্লেখ এবং  অজ্ঞাতনামা চার/পাঁচজনকে আসামি করে মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর পুলিশ অভিযান চালিয়ে নদীর সাবেক শ্বশুর ব্যবসায়ী আবুল হোসেনকে তার মালিকানাধীন শিমলা ডায়াগনস্টিক সেন্টার থেকে গ্রেপ্তার করে।

নদীকে হত্যার প্রতিবাদে ও জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে পাবনায় কর্মরত গণমাধ্যমকর্মীরা। দুপুরে পাবনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন চলাকালে বক্তব্য দেন প্রেসক্লাবের সভাপতি শিবজিত নাগ, সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন, সাবেক সভাপতি রবিউল ইসলাম রবি, সাবেক সম্পাদক আব্দুল মতিন খান, সাবেক সম্পাদক এ বি এম ফজলুর রহমান, আনন্দ টিভির বার্তা সম্পাদক আফজাল হোসেন প্রমুখ ।

বক্তারা প্রশাসনকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়ে হত্যার সঙ্গে প্রকৃত জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন।

মঙ্গলবার রাত ১০টার দিকে পেশাগত দায়িত্ব পালন শেষে শহরের রাধানগর মহল্লায় ভাড়া বাসার ঢোকার সময় কয়েকজন দুর্বৃত্ত সুবর্ণা আক্তার নদীকে এলোপাথারী কুপিয়ে হত্যা করে। সাবেক স্বামী ও শ্বশুরের সঙ্গে পূর্ববিরোধের জেরে সাংবাদিক নদীকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

নদী হামলাকারীদের নাম বলে গেছেন
হাসপাতালে মৃত্যুর আগে নদী হামলাকারীদের নাম বলে গেছেন তার মা ও মেয়েকে। নদী জানিয়ে গেছেন, তার সাবেক স্বামী রাজীব ও রাজীবের সহকারী মিলনসহ কয়েকজন তার ওপর হামলা করে কুপিয়েছে।

নদীর মা মর্জিনা বেগম বুধবার সাংবাদিকদের বলেন, নদী মৃত্যুর আগে হাসপাতালে চিকিৎসারত অবস্থায় হামলাকারীদের নাম জানিয়ে গেছে। তার সাবেক স্বামী রাজীব ও তার সহকারী মিলনসহ কয়েকজন তাকে এলোপাথারি কুপিয়েছে। নদী তাদের চিনতে পেরেছিল।

পুলিশ ও র‌্যাবকে এ সব তথ্য জানিয়েছেন মর্জিনা বেগম। নিহত সুবর্ণার সাত বছরের মেয়ে জান্নাতও একই তথ্য পুলিশকে জানিয়েছে।

নদীর বড় বোন চম্পা খাতুন জানান, আবুল হোসেনের ছেলে রাজীব হোসেনের সঙ্গে তিন/চার বছর আগে বিয়ে হয়েছিল নদীর। বছরখানেক আগে তাদের ছাড়াছাড়ি হয়। এরপর নদী আদালতে যৌতুক মামলা করেছে। এ মামলায় তার সাবেক স্বামী রাজীব ও তার বাবা আবুল হোসেনসহ তিনজনকে আসামি করেছে। মঙ্গলবার মামলায় সাক্ষ্য দেওয়ার দিন ছিল। নদী তার সাক্ষ্য উপস্থাপন করেছে।

নদীর বোন চম্পার দাবি, মামলায় ফেঁসে যাওয়ার আশঙ্কায় আসামিরা পরিকল্পিতভাবে নদীকে হত্যা করেছে। রাজীবের সঙ্গে বিয়ের আগে নদীর আরেকটি বিয়ে হয়েছিল। সেই ঘরে তার সাত বছরের কন্যাসন্তান রয়েছে।

নদী জেলার আটঘরিয়া উপজেলার একদন্ত গ্রামের মৃত আইয়ুব আলীর মেয়ে।