লোকালয় ২৪

নতুনের খোঁজে কিংবদন্তি জিদান!

খেলাধুলা ডেস্ক: হঠাৎ ধুঁকতে থাকা রিয়াল মাদ্রিদকে বদলে দিয়েছেন জিনেদিন জিদান। খেলোয়াড় হিসেবে নিজেকে প্রমাণের পর কোচ হিসেবেও রিয়ালকে অনেককিছুই উপহার দিয়েছেন ফ্রেঞ্চ কোচ। রিয়ালের ডাগ আউটে দাঁড়িয়ে হ্যাটট্রিক উয়েফা চ্যাম্পিয়নস লিগ ট্রফিসহ একটা লা লিগা জিতেছেন জিদান।

কিন্তু এমন সাফল্যের পরও আচমকা প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন ফ্রেঞ্চ কিংবদন্তি। জিজুর বেকারত্বের সময়কাল ইতোমধ্যে আড়াই মাস হয়ে গেছে। এই বেকারত্ব ঘুচিয়ে ইংলিশ ফুটবল তথা ম্যানচেস্টার ইউনাইটেডে যেতে চান জিদান। খবর- ব্রিটিশ মিডিয়া ডেইলি স্টারের। ফ্রেঞ্চ গণমাধ্যম এল’ইকুইপও দাবি করছে কোচিংয়ে ফেরার জন্য ইংলিশ ফুটবলকেই প্রাধান্য দিতে চান জিজু।

এ যাত্রায় ম্যানচেস্টার ইউনাইটেডের নামটাই বেশি শোনা যাচ্ছে। কিন্তু সেখানে আবার ফাঁকা নেই। দুই বছর ধরে ইউনাইটেডের দায়িত্ব পালন করে আসছেন বিখ্যাত কোচ হোসে মরিনহো। এই সময়ে ক্লাবের ব্যাপারে অনেক অভিজ্ঞতাই সঞ্চারণ হয়েছে পর্তুগিজ কোচের। যা মরিনহোকে শুধুই হতাশা উপহার দিয়েছে। ক্লাবের বোর্ড এবং এড উডওয়ার্ডের সঙ্গেও তার সম্পর্কটা অনেকদিন ধরেই ভালো যাচ্ছে না।

 

 

কারণ পছন্দের দল গঠনে ক্লাবের কর্তাদের কাছ থেকে পর্যাপ্ত অর্থ প্রবাহ পাচ্ছেন না মরিনহো। এসব নিয়ে তার সঙ্গে ম্যানইউর নীতি নির্ধারকদের সঙ্গেও বনিবনা হচ্ছে না বলে খবর ব্রিটিশ মিডিয়ার। তা ছাড়া বেশ কয়েকবার সংবাদ সম্মেলনেও নিজের দল নিয়ে অসন্তুষ্টির কথা জানিয়েছেন পর্তুগিজ কোচ।

সবমিলিয়ে ব্রিটিশ গণমাধ্যমের শঙ্কা- কখন না আবার সরে দাঁড়ান রেড ডেভিলসদের প্রধান কোচ মরিনহো! তবে আপাতত জিদান চাইলেও ওল্ড ট্রাফোর্ডে আসতে পারছেন না। তাকে অপেক্ষা করতে হবে মরিনহোর না যাওয়া পর্যন্ত। কিন্তু জিজু চাইলে এখনই বেকারত্ব ঘুচিয়ে কোচিংয়ে ফিরতে পারেন। পরবর্তী বিশ্বকাপকে সামনে রেখে মোটা অংকের বিনিময়ে যে তাকে চাইছে আসরের স্বাগতিক কাতার!