লোকালয় ২৪

দেড় কোটি টাকার অবৈধ কারেন্ট জালসহ ১৩ মাঝিমাল্লা আটক

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  কক্সবাজারের সেন্টমার্টিনে অবৈধ পাঁচ লাখ মিটার কারেন্ট জাল বোঝাই ট্রলারসহ ১৩ জন মাঝিমাল্লাকে আটক করেছে কোস্টগার্ড। শনিবার দুপুরে সেন্টমার্টিন দ্বীপের অদূরে বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমানার ভেতর থেকে তাদের আটক করা হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন কোস্টগার্ড পূব জোনের স্টাফ অফিসার (অপারেশন) লেফটেন্যান্ট কমান্ডার মো. সাইফুল ইসলাম।

আটক মাঝিমাল্লারা হলেন, সৈয়দ আলীর ছেলে মাহমুদ হোসেন, জালাল আহমদের ছেলে আব্দুল মজিদ, আলী আকবরের ছেলে আব্দুল করিম, মোস্তকের ছেলে আব্দুল মজিদ, আব্দুল শুক্কুরের ছেলে আব্দুর রশিদ, সৈয়দ আলীর ছেলে নাজির হোসেন, আলী হোসেনের ছেলে মোহাম্মদ নুর, রশিদ আহমেদের ছেলে জহির আলম, আব্দুল শুক্কুরের ছেলে মোহাম্মদ হোসেন, মমতাজ মিয়ার ছেলে মো. আলম, মোহাম্মদ রশিদের ছেলে মোহাম্মদ জসিম, মো. কামাল হোসেনের ছেলে মো. রাশেদ, গুরা মিয়ার ছেলে আজিজুল হক। প্রত্যেকেই কক্সবাজার জেলা মহেশখালীর বিভিন্ন এলাকার বাসিন্দা।

মো. সাইফুল ইসলাম জানান, দুপুরে সেন্টমার্টিন কোস্টগার্ডের একটি বিশেষ টহলদল প্রতিদিনের ন্যায় টহল দিচ্ছিলেন। এ সময় ছেঁড়াদিয়ার পূব-দক্ষিণে বাংলাদেশ জল সীমানায় একটি ট্রলারের গতিবিধি সন্দেহ হয়। পরে কোস্টগার্ড ওই এলাকায় গিয়ে একটি ট্রলারসহ ১৩ জন মাঝিমাল্লাকে আটক করে। এ সময় ট্রলার থেকে অবৈধ পাঁচ লাখ মিটার কারেন্ট জাল উদ্ধার করা হয়। জালের আনুমানিক মূল্য দেড় কোটি টাকা। জাল ও ট্রলারসহ আটকদের সেন্টমার্টিন থানায় সোর্পদ করা হয়েছে।