লোকালয় ২৪

দেশে এলে প্রবাসীদের কোয়ারেন্টাইনে থাকতে হবে

lokaloy24.com

বৃহস্পতিবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী বলেন, যারা বিদেশে আছেন তারা দেশে না এলেই ভালো হয়। প্রবাসীদের প্রয়োজন ছাড়া দেশে আসার দরকার নেই। দেশে এলে তাদেরকে কোয়ারেন্টাইনে থাকতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন বলেন করোনা আক্রান্ত তিন রোগী ভাল আছেন, যাদেরকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তারা সবাই অসুস্থ নয়। আরো দুজন কোয়ারেন্টাইনে ছিলেন তাদের শরীরে পরীক্ষা করে দেখা গেছে, তারা করোনায় আক্রান্ত নয়।

এখন সব মিলিয়ে ১০টি স্ক্যানার আছে জানিয়ে মন্ত্রী বলেন, সামিট গ্রুপ ৫টি থার্মাল স্ক্যানার দিয়েছে। যা আমাদের জন্য অনেক উপকার হয়েছে। আমরা অর্ডার দিয়েছিলাম আরো পাঁচটির। স্ক্যানার শুধুমাত্র টেম্পারেচার বাড়তে পারে, এটি করোনার কারণে বাড়ে না। যদি আমরা টেম্পারেচার  বেশি পায় তখন তাকে কোয়ারেন্টাইনে নেয়া হয়।

বিশ্বের অনেক বড় বড় দেশ করোনাভাইরাসের সম্মুখীন হয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, দুইমাস আগে থেকে আমরা প্রস্তুতি নিয়েছি, এজন্য এখনো সেভাবে সংক্রমিত হয়নি। দেশের সবাই যার যার অবস্থান থেকে আমাদের সহযোগিতা করুন। সবার সম্মিলিত প্রচেষ্টায় এ দুর্যোগ থেকে আমাদের সোনার বাংলাকে বাঁচাতে পারবো।