লোকালয় ২৪

দেশে আসছেন বিদেশি জাদু শিল্পীরা

দেশে আসছেন বিদেশি জাদু শিল্পীরা

বার্তা ডেস্কঃ বাংলাদেশ জাদুকর পরিষদের উদ্যোগে বিশ্বের ১০টির অধিক দেশের অংশগ্রহণে আগামী ২৬, ২৭ ও ২৮ এপ্রিল ২০১৮ বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে ৩ দিনব্যাপী বাংলাদেশ আন্তর্জাতিক ম্যাজিক কনভেনশন ২০১৮ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

প্রতি বছর এই ধরনের কনভেনশন বিশ্বের বিভিন্ন দেশে অনুষ্ঠিত হয়ে আসছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশে এই প্রথমবারের মতো হবে এ আয়োজন।

উক্ত আয়োজনে ইতোমধ্যে ভারত, থাইল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, হংকং, চীন, কোরিয়া, জাপান, ইতালি, ফ্রান্স, কানাডা ও আমেরিকাসহ বিভিন্ন দেশের স্বনামধন্য তারকা খ্যাতি সম্পন্ন জাদুশিল্পীরা অংশগ্রহণের জন্য আনুষ্ঠানিক সম্মতি প্রদান করেছেন।

এ বিষয়ে বাংলাদেশ আন্তর্জাতিক ম্যাজিক কনভেনশনের আহ্বায়ক জাদু শিল্পী মনিরুজ্জামান লিটন বলেন, ‘আসলে বাংলাদেশের জাদু শিল্পীদের পারফরম্যান্স তো মানুষ সব সময়ই দেখতে পায়। কিন্তু আমাদের আয়োজনে বিদেশি শিল্পীরা পারফর্ম করবে, দর্শক দেখবে। দেশের জাদু শিল্পীদের জাদু ইতোপূর্বে দেশের মানুষ দেখেছে, যদি কেউ না দেখে থাকে ভবিষ্যতে দেখার সুযোগ রয়েছে। কিন্তু বিদেশি জাদু শিল্পীদের জাদু দেখার সুযোগ তো সবার হবে না। কারণ অনেকের পক্ষেই সম্ভব নয় যে ভিসা নিয়ে, অনেক টাকা দিয়ে টিকেট কিনে, বিদেশে জাদু দেখতে যায়। আর তাই আমাদের এ উদ্যোগ।’