সংবাদ শিরোনাম :
দিনাজপুরে ঘুষ গ্রহণকালে ৬০ হাজার টাকাসহ প্রকৌশলী আটক

দিনাজপুরে ঘুষ গ্রহণকালে ৬০ হাজার টাকাসহ প্রকৌশলী আটক

দিনাজপুরে ঘুষ গ্রহণকালে ৬০ হাজার টাকাসহ প্রকৌশলী আটক
দিনাজপুরে ঘুষ গ্রহণকালে ৬০ হাজার টাকাসহ প্রকৌশলী আটক

দিনাজপুর: দিনাজপুরে বাড়ি বরাদ্দের জন্য ঘুষ গ্রহণকালে ৬০ হাজার টাকাসহ জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ দিনাজপুর ডিভিশনের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ দেলোয়ার হোসাইনসহ দু’জনকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার রাত সাড়ে ৮টায় গোপনে অভিযান চালিয়ে বাড়ি বরাদ্দের জন্য আবেদনকারীর কাছ থেকে নগদ ঘুষ গ্রহণকালে নিজ কার্যালয় থেকে নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ দেলোয়ার হোসাইনকে আটক করা হয়। এ সময় উপসহকারী প্রকৌশলী আব্দুল ওয়াদুদ দুদকের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। পরে তাকেও আটক করে দুদক।

দুদক দিনাজপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান জানান, ঢাকাস্থ সেগুন বাগিচার জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের ৬৩তম ভুমি বরাদ্দের সভায় দিনাজপুর উপশহরের বাড়ি নং ই/৬ বাড়িটি বরাদ্দ দেয়া নাজমাতুন নাহারকে। অথচ দিনাজপুর গৃহায়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন ও উপসহকারী প্রকৌশলী আব্দুল ওয়াদুদ বাড়িটি বরাদ্দের জন্য ১ লক্ষ ৫০ হাজার টাকা দাবি করে আসছিলো। এজন্য নাজমাতুন নাহারকে দেড় বছর থেকে হয়রানী করছিলো তারা।

ভুক্তভোগী তাদেরকে বারবার অনুরোধ করলেও নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ দেলোয়ার হোসাইন ও উপ-সহকারী প্রকৌশলী আব্দুল ওয়াদুদ বরাদ্দ প্রদানের জন্য দেড় লাখ টাকা দাবি করেন।

অভিযোগকারী নাজমাতুন নাহার দুদকের শরণাপন্ন হলে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের সদস্যরা একটি এনফোর্সমেন্ট টিম গঠন করেন। ওই টিম রোববার সন্ধ্যা থেকেই গৃহায়ণ কর্তৃপক্ষ দিনাজপুর ডিভিশনে গোপনে ওৎ পেতে থাকে। দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পর এক সময় আবেদনকারীর কাছ থেকে ৬০ হাজার টাকা নগদ ঘুষ গ্রহণ করছিলেন নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ দেলোয়ার হোসাইন।’

এ সময় দুদকের সদস্যরা গিয়ে নিজ কার্যালয়ে হাতেনাতে তাকে আটক করেন। এ ব্যাপারে দুদকের সহকারী উপ-পরিচালক আসানুল কবির পলাশ বাদি হয়ে কোতয়ালী থানায় একটি মামলা দায়েরের করেছে যার নং-৪।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com