তালেবান-আফগান সরকারের গোপন বৈঠক কেন?

তালেবান-আফগান সরকারের গোপন বৈঠক কেন?

তালেবান-আফগান সরকারের গোপন বৈঠক কেন? এবার মধ্যপ্রাচ্যের বহুল আলোচিত সন্ত্রাসী গোষ্ঠী তালেবানের সঙ্গে আফগান সরকারের কর্মকর্তা গোপন বৈঠক করেছে। তুরস্কের রাজধানী ইস্তাম্বুলে তালেবান প্রতিনিধিদের সঙ্গে এ সাক্ষাৎ হয় আফগান প্রতিনিধিদের।এতে নিরাপত্তা ইস্যুতে নতুন পথ তৈরির বিষয়ে আলোচনা হয়। খবর ডন উর্দুর। এদিকে সরকারের সহযোগিতায় এ বৈঠক অনুষ্ঠিত হয় বলে সংবাদ প্রকাশ করেছে ভয়েস অব আমেরিকা। তাদের খবরে বলা হয়, বৈঠকে কাতারে প্রতিষ্ঠিত তালেবান দফতরের কর্মকর্তা এবং আফগানিস্তান ইসলামিক পার্টির নেতারা বিভিন্ন সশস্ত্র গ্রুপের সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে আফগান ইসলামিক পার্টির মুখপাত্র মুহাম্মদ নাদের সংগঠনের পক্ষ থেকে বৈঠকে উপস্থিতির খবর স্বীকার করেছেন। তবে তালেবান মুখপাত্র জবিহুল্লাহ মুজাহিদ নিজ সংগঠনের পক্ষ থেকে ইস্তাম্বুলে বৈঠকে অংশগ্রহণের খবর প্রত্যাখ্যান করেছেন। এই বৈঠকের ব্যাপারে আফগান সরকারের পক্ষ থেকেও কোনো সরকারি বিবৃতি প্রদান করা হয়নি।

ইস্তাম্বুলে এই বৈঠক এমন সময় অনুষ্ঠিত হওয়ার খবর এলো যখন জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রতিনিধি আফগান কর্মকর্তাদের সঙ্গে যুদ্ধকবলিত দেশে নিরাপত্তা ও রাজনৈতিক বিষয়াদি নিয়ে আলোচনা করতে কাবুল পৌঁছেছেন। মিডিয়ায় এমন খবরও ছড়িয়ে পড়েছে যে তুরস্ক সরকার তালেবানকে নিজ দেশে রাজনৈতিক দফতর খুলতে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com