সংবাদ শিরোনাম :
ঢাবির উন্নয়নে বিশেষ তহবিল রাখার ঘোষণা অর্থমন্ত্রীর

ঢাবির উন্নয়নে বিশেষ তহবিল রাখার ঘোষণা অর্থমন্ত্রীর

ঢাবির উন্নয়নে বিশেষ তহবিল রাখার ঘোষণা অর্থমন্ত্রীর
ঢাবির উন্নয়নে বিশেষ তহবিল রাখার ঘোষণা অর্থমন্ত্রীর

লোকালয় ডেস্কঃ আগামী বাজেটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য বিশেষ তহবিল রাখার প্রতিশ্রুতি দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র মুহিত বলেছেন, সলিমুল্লাহ হল উন্নয়ন এবং ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পরিধি ও ধারণ ক্ষমতা বাড়াতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশনকে এই বরাদ্দ দেওয়া হবে।

শনিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসিতে সলিমুল্লাহ মুসলিম হলের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বার্ষিক পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে একথা বলেন তিনি।
মুহিত বলেন, “বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন কাজের জন্য যে প্রস্তাব এসেছে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে, তা আমি সানন্দে গ্রহণ করছি।

“আগামী বাজেটেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়নকাজে বিশেষ তহবিল বরাদ্দ দেওয়া হবে, এবং এই তহবিল ব্যবহার করবে বিশ্ববিদ্যালয়ের পুরাতন ছাত্রদের সংগঠন অ্যালামনাই অ্যাসোসিয়েশন।”

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ সলিমুল্লাহ হলের বর্তমান ভবনকে ‘হেরিটেজ’ হিসেবে রেখে দিয়ে নতুন ‘অ্যানেক্স বিল্ডিং’ বানানো এবং টিএসসির পরিধি বাড়ানোর প্রস্তাব দেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি মুহিত বলেন, “বিশ্ববিদ্যালয়ে ছাত্র নামধারী কিছু চাঁদাবাজ রয়েছে যারা বিভিন্ন উন্নয়ন কাজে গিয়ে ঝামেলা তৈরি করে, ফলে উন্নয়ন কাজগুলো হয় না।”

সেজন্য বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই এবং শিক্ষকদের সতর্ক থাকার পরামর্শ দেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সমাজকল্যাণমন্ত্রী, ডাকসুর সাবেক ভিপি রাশেদ খান মেনন।

তিনিও সলিমুল্লাহ হলকে ‘হেরিটেজ’ হিসেবে ঘোষণা দেওয়ার প্রস্তাবে একমত হন এবং বিশ্ববিদ্যালয়ের উন্নয়নকাজে সার্বিক সহযোগিতার প্রতিশ্রুতি দেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সলিমুল্লাহ মুসলিম হলের সভাপতি সোহেল আহমেদ চৌধুরী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com