ঢাকা সিটি নির্বাচনে সরকার সর্বাত্মক সহযোগিতা কর‌বে: কাদের

ঢাকা সিটি নির্বাচনে সরকার সর্বাত্মক সহযোগিতা কর‌বে: কাদের

ঢাকা সিটি নির্বাচনে সরকার সর্বাত্মক সহযোগিতা কর‌বে: কাদের
ঢাকা সিটি নির্বাচনে সরকার সর্বাত্মক সহযোগিতা কর‌বে: কাদের

ঢাকা উত্তর-দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু হবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলে‌ছেন, সরকার এ‌তে সর্বাত্মক সহযোগিতা কর‌বে।

বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অ‌্যালামনাই অ্যাসোসিয়েশনের অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সিটি করপোরেশন নির্বাচনে শিডিউল ইতিমধ্যে ঘোষণা করা হয়েছে। নির্বাচনে বিভিন্ন দল অংশগ্রহণ  করছে। বিএনপিও এই নির্বাচনে অংশ নিচ্ছে। আমরা তাদের স্বাগত জানাচ্ছি। কারণ নির্বাচনটা প্রতিদ্ব‌ন্দ্বিতাপূর্ণ হোক, প্রতিযোগিতামূলক হোক।

‘আমি আপনাদের আশ্বস্ত করতে চাই, এই নির্বাচন ফ্রি অ্যান্ড ফেয়ার হবে। সুষ্ঠু হবে, এক্সপেক্টবল একটি নির্বাচন হবে- এটাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা করতে চান। যেই জয় পাক, কিছু আসে যায় না। সিটি করপোরেশন নির্বাচনে হেরে গেলে সরকারের ওপর আকাশ ভেঙে পড়বে না। সুষ্ঠু নির্বাচন উপহার দিতে চাই।’

তি‌নি ব‌লেন, নির্বাচন কমিশন ইভিএম পদ্ধতিতে এই নির্বাচন করছে। নির্বাচন কমিশনকে স্বাধীন কর্তৃত্বপূর্ণ করার ক্ষেত্রে সরকার সর্বাত্মক সহযোগিতা দিয়ে যাবে।

রাজনৈতিক নেতাদের মধ্যে সম্পর্কের দেয়াল উঁচু না করে সেতুবন্ধন তৈরি করার পরামর্শও দেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, রাজনৈতিক জীবনে, সামাজিক জীবনে এবং পারিবারিক জীবনে আরো অনেক সেতু দরকার। আমাদের ওয়াল হচ্ছে ব্রিজ তৈরি হচ্ছে না।

‘আমি সবার কাছে অনুরোধ করবো, আসুন পোলারাইজড ডিভাইসিং পলিটিক্স থেকে ফিরে আসি। আর ওয়াল নয়, আমাদের সেতু নির্মাণ করা দরকার। সম্পর্কের সেতুগুলোতে ফাটল ধরে গেছে। এই চির ধরা সেতুগুলোকে সঠিকভাবে নির্মাণ করা দরকার।’

ওবায়দুল কা‌দের ব‌লেন, আমাদের রাজনীতিকরা বেপরোয়া চালক হয়ে গেছে। আমাদের কথাবার্তাও বেপরোয়া চালকের মত হয়ে গেছে। আমাদের অনেকের মুখে মুখে ফরমালিনের মত বিষ। এই অবস্থা থাকলে ওয়ালই উঠবে, ওয়াল আরো উঁচুতে উঠবে, সম্পর্কের সেতু নির্মাণ হবে না। কাজেই আমাদের এই জায়গা থেকে বের হয়ে সম্পর্কের সেতু নির্মাণ করতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com