সংবাদ শিরোনাম :
‘ঢাকায় রাসায়নিক গুদাম নয়, কোনো বাধা মানব না’

‘ঢাকায় রাসায়নিক গুদাম নয়, কোনো বাধা মানব না’

‘ঢাকায় রাসায়নিক গুদাম নয়, কোনো বাধা মানব না’
‘ঢাকায় রাসায়নিক গুদাম নয়, কোনো বাধা মানব না’

লোকালয় ডেস্ক : ঢাকা মহানগরীতে কোনোভাবেই কোনো ধরনের দাহ্য পদার্থের গুদাম রাখা যাবে না উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ ক্ষেত্রে কোনো বাধাই আমরা মানব না।

তিনি বলেন, ‘নিমতলী ট্রাজেডির পরে চকবাজারে এধরণের দুর্ঘটনায় বহু মানুষের প্রাণহানি ঘটেছে। আমরা অবশ্যই রাজধানী থেকে গুদাম সরিয়ে দেব এবং এ ক্ষেত্রে আমরা কোনো বাধা মানব না। কোনো ধরনের দাহ্য পদার্থ এখানে থাকতে দেওয়া যাবে না।’

বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলামকে শপথ গ্রহণ করানোর পর সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘পুরান ঢাকায় সাম্প্রতিক অগ্নিকাণ্ডের ঘটনা খুবই দুঃখজনক। চকবাজারে ভয়াবহ আগুনে ৭১ জন নিহতের ঘটনার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘এ ধরনের দাহ্য পদার্থ এখানে থাকতে দেওয়া যাবে না।’

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা তাদের (ব্যবসায়ী) জন্য একটি পৃথক জায়গা খুঁজছি। যেখানে দাহ্য পদার্থ নিরাপদ থাকবে। আমরা তাদের ব্যবসা নষ্ট করতে চাই না। কিন্তু আবাসিক এলাকায় কোনো রাসায়নিক গুদাম থাকার অনুমতি পাবে না।’

শেখ হাসিনা বলেন, ‘যে জিনিসটায় আগুন লাগতে পারে। এতবড় একটা ক্ষতি…. একবার নিমতলী হয়ে গেল। দ্বিতীয়বার আবার এই একটা ঘটনা। কতগুলি মানুষের জীবন চলে গেল।’

‘কাজেই এইখানে যে যত বাধাই দিক। কোনো বাধাই আমরা মানব না। আমরা কিন্তু সেটা নিয়ে যাব,’ সতর্ক করেন প্রধানমন্ত্রী।

গত ২০ ফেব্রুয়ারি চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ আগুনে ৬৭ জন নিহত হন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরো চারজন।

এরপর পুরান ঢাকা থেকে সব রাসায়নিকের গুদাম সরাতে সময় বেঁধে দেয় সরকার। গুদাম অপসারণে চকবাজার, বকশীবাজারসহ বিভিন্ন এলাকার বাড়ি বাড়ি অভিযান চালাচ্ছে সিটি করপোরেশনের টাস্কফোর্স।

প্রধানমন্ত্রী ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামকে শপথ বাক্য পাঠ করান। এছাড়া ডিএনসিসি’র ২৬ কাউন্সিলর এবং ডিএসসিসি’র ২৪ জন নবনির্বাচিত কাউন্সিলর এলজিআরডি ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামের কাছে শপথ নেন।

স্থানীয় সরকার বিভাগের সচিব এসএম গোলাম ফারুক শপথ অনুষ্ঠান পরিচালনা করেন। এ সময় এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য মঞ্চে উপস্থিত ছিলেন।

মন্ত্রিপরিষদের সদস্য, ডিএসসিসি মেয়র, সংসদ সদস্য এবং উর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com