ঢাকায়ও ডিবি পরিচয়ে ছিনতাইয়ের খবর দিল পুলিশ

ঢাকায়ও ডিবি পরিচয়ে ছিনতাইয়ের খবর দিল পুলিশ

গুলশান-বনানী এলাকায় স্থাপিত সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে ছিনতাই হওয়া ছয় লাখ টাকাসহ তিনজনকে গ্রেপ্তারের পর পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে গত ৬ ডিসেম্বর এই ছিনতাই করেছিল তারা।

ঢাকার বাড্ডা ও যাত্রাবাড়ী এলাকা থেকে বুধবার রাতে গ্রেপ্তার ওই তিনজন হলেন- মো. জুয়েল রানা (২৬), মো. মাসুদ রানা (৩২) ও  মো. আন্টু হাওলাদার (৩০)।

বৃহস্পতিবার পুলিশের গণমাধ্যম কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আবদুল বাতেন বলেন, মহানগর পুলিশের কাছে থাকা সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ বিশ্লেষণ এবং তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে এদের গ্রেপ্তার করা হয়েছে।

“এই চক্রের আরও কয়েকজন সদস্যকে ধরতে অভিযান অব্যাহত রাখা হবে।”

পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার মুশতাক আহমেদ বলেন, সরকারি-বেসরকারি যৌথ অংশীদারিত্বের ভিত্তিতে গুলশান ও বনানী এলাকায় এক হাজার সিসি ক্যামেরা বসানো হয়েছে। এতে কোথায় কী হচ্ছে তা তৎক্ষণাৎ জানা যাচ্ছে। কোনো অপরাধ সংঘটিত হলে তার ফুটেজ সংগ্রহ করে অপরাধীদের গ্রেপ্তারের কাজ করাও সহজ হচ্ছে।

সিসি ক্যামেরা থাকায় এখন গুলশান এলাকায় ব্যাংকের সামনে থেকে টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনা, রিকশায় কেউ যাওয়ার সময় তার ব্যাগ ধরে টান দেওয়ার মতো ঘটনাগুলো অনেকটাই কমে গেছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

গোয়েন্দা পুলিশের (উত্তর) জ্যেষ্ঠ সহকারী কমিশনার মহররম আলী জানান, টোকিও মুড নামের একটি গার্মেন্টের কর্মচারীদের বেতন পরিশোধের জন্য গত ৬ ডিসেম্বর বেলা সাড়ে ১২টার দিকে উত্তরার জসিম উদ্দিন রোডে ঢাকা ব্যাংকের শাখা থেকে কোম্পানির হিসাবরক্ষক সাইদ মাহমুদ আল ফিরোজ ৪০ লাখ টাকা তোলেন।

ব্যাংক থেকে টাকা নিয়ে মাইক্রোবাস করে ফিরোজ অফিসে আসার পথে উত্তরা ১ নম্বর সেক্টরের ১২ নম্বর রোডের পশ্চিম পাশে সার্ভিস রোডের মাথায় পৌঁছালে তিন থেকে চারজন যুবক ‘ডিবি পরিচয়ে’ ব্যারিকেড দিয়ে গাড়ির গতিরোধ করে। তারা জোর করে ওই গাড়িতে উঠে পড়ে। পরে হিসাবরক্ষক ফিরোজকে মারধর করে পুরো টাকা ছিনিয়ে নিয়ে যায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com