সংবাদ শিরোনাম :
ডাব চুরি করতে গিয়ে গাছে আটকা, নামাতে লাগল তিন বাহিনী

ডাব চুরি করতে গিয়ে গাছে আটকা, নামাতে লাগল তিন বাহিনী

ডাব চুরি করতে গিয়ে গাছে আটকা, নামাতে লাগল তিন বাহিনী
ডাব চুরি করতে গিয়ে গাছে আটকা, নামাতে লাগল তিন বাহিনী

কিশোরগঞ্জ- প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে চুরি করে ডাব খেতে গিয়েছিলেন আনন্দ কুমার দাস (৩০) নামের এক যুবক। কিন্তু এর পরিনামটা মোটেও আনন্দজনক হয়নি। বরং ঘটেছে তুলকালাম, গাছে উঠে তিনি নামতে পারছিলেন না। তবে ফায়ার সার্ভিস, পুলিশ, বিদ্যুৎ বিভাগ ও স্থানীয়দের আধাঘণ্টা চেষ্টায় প্রাণে বেঁচে যান তিনি।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরের দিকে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলা সদরে এ ঘটনা ঘটে। নিশ্চিত মৃত্যুর হাত থেকে বেঁচে যাওয়া আনন্দ কুমার দাস (৩০) কুলিয়ারচর উপজেলার দাস পাড়া গ্রামের নিতাই কুমার দাসের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে চুরি করে ডাব খাওয়ার ফন্দি করে আনন্দ। শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে কুলিয়ারচর সদরে অবস্থিত কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) ক্যাম্পাসের একটি লম্বা নারকেল গাছ থেকে ডাব পাড়তে যায়। গাছে উঠে কয়েকটি ডাব ছিঁড়ে নামতে গিয়ে বিপাকে পড়েন। লম্বা গাছে উঠার পর তার শরীর নিস্তেজ হয়ে পড়ে। তাই নিচে নামার সাহস ও শক্তি ছিলনা তার শরীরে। আটকে পড়েন নারকেল পাতার গোড়ায়!

পরে আর নামতে না পেরে নারিকেল গাছের ওপর থেকে চিৎকার শুরু করে। এ সময় রাস্তা দিয়ে চলাচলকারী পথচারীরা নারিকেল গাছের ওপর আনন্দকে আটকে থাকতে দেখে কুলিয়ারচর থানা ও ফায়ার সার্ভিসে খবর দেয়।

খবর পেয়ে কুলিয়ারচর থানার পুলিশ, বিদ্যুৎ বিভাগ ও ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় আধাঘণ্টা চেষ্টার পর মইয়ের সাহায্যে তাকে নারিকেল গাছ থেকে নামিয়ে আনতে সক্ষম হয় আনন্দকে। ডাব চুরি করার কথা স্বীকার করেন আনন্দ কুমার।

আর উদ্ধারের এই বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস কুলিয়ারচর স্টেশনের স্টেশন কর্মকর্তা মো. আবুল কালাম।

তিনি জানান, উদ্ধার কাজে আমরা পল্লী বিদ্যুতের মই ব্যবহার করেছিলাম। তবে ওই যুবক মই এর উচ্চতার চেয়েও ১৫ ফুট ওপরে ছিলেন। পরে দড়ির সাহায্যে বেশ ঝুঁকি নিয়েই তাকে উদ্ধার করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com